ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ইতিহাস গড়া জয়ের পর হতাশার ম্যাচ বাংলাদেশের মেয়েদের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, মে ১১, ২০২৩
ইতিহাস গড়া জয়ের পর হতাশার ম্যাচ বাংলাদেশের মেয়েদের

আগের ম্যাচেই এসেছিল রেকর্ড রান তাড়া করা জয়। বাড়তি আত্মবিশ্বাসীই তাই থাকার কথা ছিল বাংলাদেশের মেয়েদের।

কিন্তু ব্যাটিংয়ে দেখা গেলো না তার ছাপ, কেবল একশ রানে গুটিয়ে গেল দল। পরে বোলিংয়েও করা যায়নি অবিশ্বাস্য কিছু।  

বৃহস্পতিবার কলম্বোয় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে শ্রীলঙ্কা নারী দলের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ নারী দল। শুরুতে ব্যাট করে ১০০ রানে অলআউট হয় সফরকারীরা। জবাব দিতে নেমে ৯ বল হাতে রেখে জয় পায় লঙ্কান মেয়েরা।  

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা মন্দ হয়নি বাংলাদেশের মেয়েদের। ২৮ রানের উদ্বোধনী জুটি পেয়েছিল দল। ১৭ বলে ১৬ রান করে আউট হয়ে যান রুবাইয়া হায়দার। তার উদ্বোধনী সঙ্গী শামীমা সুলতানা ২৩ বলে করেন ১৮ রান।  

তিন নম্বরে নেমে ভালো শুরু পেয়েছিলেন সুবহানা মোস্তারি। ২ চারে ২১ বলে ১৮ রান করেন এই ব্যাটার। কিন্তু এরপরই রীতিমতো ধ্বস নামে বাংলাদেশের ইনিংসে। আগের ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলা অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ১৭ বলে ৭ রান করে প্রাবোধানির বলে বোল্ড হয়ে যান।  

৩০ রানের ভেতর সাত উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। এদের ভেতর দুই অঙ্কে ব্যক্তিগত সংগ্রহ পৌঁছাতে পারেন কেবল একজন। ১০ বলে ১৪ রান করেন মুর্শিদা খাতুন। শ্রীলঙ্কার পক্ষে দুই উইকেট করে নেন উদিশিকা প্রাবোধানি, সুগন্ধিকা কুমারী, ইনোকা রানওয়ারা ও কাভিসা দিলহারি।  

রান তাড়া করতে নেমে খুব একটা বেগ পেতে হয়নি শ্রীলঙ্কাকে। ৬ চারে ২৭ বলে ৩৩ রান করা চামারি আতাপাত্তুকে আউট করেন লেগ স্পিনার রাবেয়া খান। এরপর আরেক ওপেনার বিশ্ব গুণারাত্নে ১৭ বলে ১২ রান করে আউট হন ফাহিমা খাতুনের বলে।  

দলের পক্ষে তৃতীয় উইকেটও নেন ফাহিমাই। ৭ বলে ৪ রান করা নীলাক্ষি ডি সিলভাকেও আউট করেন তিনি। লঙ্কানদের জয়ের বন্দরে ভেড়ান হার্শিতা সামারাবিক্রমা, ৪২ বলে ২৯ রান করেন তিনি। এছাড়া ১৮ বলে ২০ রান করে অপরাজিত থাকেন কাভিশা দিলহারি।  

বাংলাদেশ সময় : ১৩৩২ ঘণ্টা, ১১ মে, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।