ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

জরিমানা করা হলো সুজনকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
জরিমানা করা হলো সুজনকে

ক্রিকেটীয় চেতনা বহির্ভুত কর্মকাণ্ডের জন্য খুলনা টাইগার্সের কোচ খালেদ মাহমুদ সুজনকে জরিমানা করেছে বিসিবি। কী কাণ্ড সেটা সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ না থাকলেও তা কারোরই বুঝতে বাকি থাকার কথা নয়।

 

বিপিএলে গত ১০ ফেব্রুয়ারি ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচের সময় ড্রেসিং রুমে বসে ধূমপান করতে দেখা যায় খুলনা টাইগার্সের এই কোচকে। বিতর্কিত এই কাণ্ডের পর তার শাস্তির ব্যাপারটা অনুমিতই ছিল। বিসিবির কোড অব কন্ডাক্টের লেভেল-১ এর ২.২০ ধারা অনুযায়ী তাকে ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি দুটি ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে নামের পাশে। সুজন শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির আর প্রয়োজন পড়েনি।

এদিকে সুজনের পাশাপাশি জরিমানা করা হয়েছে আরও তিন ক্রিকেটারকে। গতকাল এলিমিনেটর পর্বে ফরচুন বরিশালকে হারায় রংপুর রাইডার্স। জয়সূচক রানটি এনে দেওয়ার পর সঙ্গে সঙ্গে ব্যাট দিয়ে হেলমেটে আঘাত করে উদযাপন করেন রংপুরের ব্যাটার শেখ মেহেদী। তাই তাকে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করে বিসিবি ও একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া।

একই ম্যাচে পোশাক বিধিমালা (লেভেল ১, আর্টিকেল ২.২২) ভঙ্গ করায় ৫০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয় রংপুরের আরেক ক্রিকেটার নিকোলাস পুরানকে।  ক্যারিবিয়ান এই ব্যাটারের নামের পাশে দুটি ডিমেরিট পয়েন্টও যোগ করেছে বিসিবি। ম্যাচ রেফারি আখতার আহমেদের আনা অভিযোগ মেনে নেন রংপুরের দুই ক্রিকেটারই। তাই আনুষ্ঠানিক শুনানি হয়নি।

প্রথম কোয়ালিফায়ার ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে বিসিবির লোগো নির্দেশিকা (লেভেল ১, আর্টিকেল ২.২২) ভঙ্গ করেছেন মোসাদ্দেক হোসেন। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই ব্যাটারকে তাই ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা ও একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩

এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।