ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

খুলনাকে হারিয়ে শীর্ষ দুইয়ে থাকা নিশ্চিত সিলেটের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
খুলনাকে হারিয়ে শীর্ষ দুইয়ে থাকা নিশ্চিত সিলেটের ছবি: শোয়েব মিথুন

প্লে অফ আগেই নিশ্চিত হয়ে গেছে আগেই। তবে শীর্ষ দুইয়ে থাকা নিশ্চিত করতে জয় ভিন্ন উপায় ছিল না।

কোয়ালিফায়ার নিশ্চিতের ম্যাচে অবশ্য পা হড়কায়নি সিলেট স্ট্রাইকার্স। প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে খুলনা টাইগার্সকে সহজেই হারিয়েছে মাশরাফির দল।

বিপিএলের ৩৯তম ম্যাচে আজ শেরে বাংলা স্টেডিয়ামে জাকির হোসেন ও মুশফিকুর রহিমের ব্যাটে ভর করে ৬ উইকেটের জয় তুলে নিয়েছে সিলেট। শুরুতে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৩ রানের সংগ্রহ পায় খুলনা। জবাবে ১৭.৩ ওভারে ৪ উইকেট হারিয়েই জয় তুলে নেয় সিলেট।

১২ ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল সিলেট। আগেই বিদায় নিশ্চিত হয়ে যাওয়া খুলনা এ নিয়ে ৯ ম্যাচ হেরেছে। টেবিলের একদম নিচে থাকা দলটি ১১ ম্যাচে মাত্র ৪ পয়েন্ট পেয়েছে। দ্বিতীয় স্থানে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সংগ্রহ ১১ ম্যাচে ১৬ পয়েন্ট। হাতে এক ম্যাচ থাকায় শীর্ষ দুইয়ে থাকার সুযোগ আছে তাদের সামনেও। চারে থাকা রংপুর রাইডার্সের হাতে আছে আরও দুই ম্যাচ। ১০ ম্যাচে তাদের সংগ্রহ ১৪ পয়েন্ট। তবে নেট রানরেটে বেশ এগিয়ে সিলেট।  

ছোট লক্ষ্য তাড়ায় নেমে দলীয় ১০ রানের মধ্যেই দুই ওপেনার তৌহিদ হৃদয় (৫) ও নাজমুল হোসেন শান্তর (৩) উইকেট হারিয়ে বসে সিলেট। তবে জাকির হোসেন ও মুশফিকুর রহিমের ৯০ রানের জুটিতেই জয়ের কাছাকাছি পৌঁছে যায় তারা। ৪৬ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫০ রান করেন জাকির। আর ৩৫ বলে ৪ চারে ৩৯ রান আসে মুশফিকের ব্যাট থেকে। দুজনেই বিদায় নেন দলকে ১০০ রানে রেখে। তবে বাকি সময় আর কোনো বিপদ হতে দেননি রায়ান বার্ল (১২*) ও গুলবাদিন নায়িব (২*)।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে তানজিম হাসান সাকিব, রুবেল হোসেন ও ইমাদ ওয়াসিমদের বোলিং নৈপুণ্যে খুলনা টাইগার্সকে অল্প রানে থামিয়ে দিয়েছে মাশরাফি মর্তুজার দল।  

আগে ব্যাট করতে নেমে শুরুটা একদমই ভালো করতে পারেনি খুলনা। দলটি ২১ রানেই হারিয়ে ফেলে ৩ উইকেট। একে একে বিদায় নেন মুনিম শাহরিয়ার (৩), অ্যান্ডি বালবার্নি (৭), ও শাই হোপ (৯)। এরপর একপ্রান্ত আগলে রাখেন মাহমুদুল হাসান জয়। তবে অপরপ্রান্তে থিতু হতে পারেননি ইয়াসির আলি (১২), সাব্বির রহমান (৬) ও মোহাম্মদ সাইফুদ্দিন (৬)।

শেষদিকে নাহিদুল ইসলামকে সঙ্গে নিয়ে একশ পার করে জয়। ২৪ বলে তারা গড়েন ৩৬ রানের জুটি। সর্বোচ্চ ৪১ রান করা জয়কে বিদায় করে ব্রেকথ্রু এনে দেন সাকিব। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করা নাহিদুল বোল্ড হন মোহাম্মদ আমিরের বলে। খুলনা থেমে যায় অল্প রানেই।

সিলেটের হয়ে ৪ ওভারে ২২ রান খরচায় ৩ উইকেট তুলে নেন সাকিব। জোড়া উইকেট নেন রুবেল ও ইমাদ। একটি উইকেট পান আমির।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।