ঢাকা, শনিবার, ১৮ চৈত্র ১৪২৯, ০১ এপ্রিল ২০২৩, ০৯ রমজান ১৪৪৪

ক্রিকেট

পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হারল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হারল বাংলাদেশ

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতিটা ভালো হলো না বাংলাদেশের। পাকিস্তানের কাছে বেশ বড় ব্যবধানে হারলেন নিগার সুলতানা জ্যোতিরা।

আজ দক্ষিণ আফ্রিকার কেপটাউনে ৬ উইকেটে জয় তুলে নিয়েছে পাকিস্তানের মেয়েরা। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করে টাইগ্রেসরা। জবাবে ৪ উইকেট হারালেও ১৬ ওভারেই জয় নিশ্চিত করে পাকিস্তান।

আগে ব্যাট করতে নামা বাংলাদেশ দলের ব্যাটাররা শুরু থেকেই ধুঁকতে থাকেন। পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে খাবি খেয়েছেন সালমা-স্বর্ণারা। তবে এর মাঝেও কিছুটা লড়াই উপহার দিয়েছেন শারমিন সুলতানা। ৪১ বলে দলীয় সর্বোচ্চ ৩৬ রান করেছেন তিনি।  

বল হাতে পাকিস্তানের নিদা দার ও নিশরা ২টি করে এবং সাদিয়া ইকবাল, আলমান আনোয়ার ও তুবা হাসান ১টি করে উইকেট নিয়েছেন।

জবাব দিতে নেমে শুরুতেই ওপেনার সিদরা আমিনের উইকেট হারালেও জাভেরিয়া ওয়াদুদ (১২) ও বিসমাহ মারুফের (২৪) ব্যাটে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। মাঝে ওয়াদুদের পর দ্রুত মুনিবা আলী সিদ্দিকিও (৯) বিদায় নিলেও পাকিস্তানের জয় পেতে সমস্যা হয়নি। নিদা দার (২৪) ও আয়েশা নাসিম (২০) মিলেই বাকি পথ সহজেই পাড়ি দেন। দুজনেই শেষ পর্যন্ত অবিচ্ছিন্ন থেকে মাঠ ছাড়েন।

বল হাতে বাংলাদেশের রুমানা আহমেদ ও মারুফা খাতুন ২টি করে উইকেট নিয়েছেন।

বাংলাদেশ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে খেলবে ৮ ফেব্রুয়ারি।

এবারের বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে আছে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, স্বাগতিক দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa