ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জাকের আলির সেঞ্চুরিতে বড় সংগ্রহ মধ্যাঞ্চলের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
জাকের আলির সেঞ্চুরিতে বড় সংগ্রহ মধ্যাঞ্চলের

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) আলো ছড়িয়েছেন জাকের আলি অনিক। সেঞ্চুরি হাঁকিয়েছেন মধ্যাঞ্চলের এই ব্যাটার।

তাতে তার দলও পেয়েছে বড় সংগ্রহ।  

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে উত্তরাঞ্চল প্রথম ইনিংসে অলআউট হয় ১৬৯ রানে। জবাব দিতে নেমে প্রথম ইনিংসে বেশ বিপদে পড়েছিল মধ্যাঞ্চল। ৬৪ রানে তারা হারিয়ে ফেলে পাঁচ উইকেট। এরপর শরিফুল্লাহর সঙ্গে ১৬৪ রানের জুটি গড়ে দলকে বাঁচান জাকের আলি।

৯ চারে ১৩৮ বলে ৮৩ রান করে শরিফুল্লাহ আউট হলেও সেঞ্চুরি তুলে নেন জাকের আলি। সিলেটের এই ব্যাটার ৯ চার ও ৩ ছক্কার ইনিংসে ২৪১ বল খেলে করেন ১৩৮ রান। নাহিদ রানার বলে সাইফ হাসানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি।

শেষ অবধি ৯২ ওভার ৩ বল ব্যাট করে ৩৩৫ রানের সংগ্রহ পায় মধ্যাঞ্চল। উত্তরাঞ্চলের হয়ে তিন উইকেট করে নেন নাঈম আহমেদ ও সোহরাওয়ার্দী শুভ।  

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভালো শুরু পেয়েছে উত্তরাঞ্চল। উদ্বোধনী ব্যাটার তৌফিক খানের হাফ সেঞ্চুরিতে দ্বিতীয় দিনশেষে ৪ উইকেট হারিয়ে করেছে ১২২ রান। পিছিয়ে আছে ৪৪ রানে।  

অপর ম্যাচে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে পূর্বাঞ্চলের বিপক্ষে ২১৩ রানে পিছিয়ে আছে দক্ষিণাঞ্চল। প্রথম ইনিংসে ৩৫০ রানে গুটিয়ে যায় পূর্বাঞ্চল। দলের শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১৫ চার ও ২ ছয়ে ১৪৫ রান করেন অধিনায়ক জহুরুল ইসলাম। ইনিংসটি সাজানোর জন্য  ৪৪৩ মিনিট ব্যাট করেন তিনি। দক্ষিণাঞ্চলের হয়ে চার উইকেট নেন সুমন খান। পরে ব্যাট করতে নেমে ২ উইকেটে ১৩৭ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে দলটি। পিনাক ঘোষ ৪৭ রান ও অধিনায়ক ফজলে মাহমুদ রাব্বি ২৮ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন।

বাংলাদেশ সময় : ২১১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।