ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তাসকিনের শিকার কোহলি, আরও চাপে ভারত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
তাসকিনের শিকার কোহলি, আরও চাপে ভারত ছবি: শোয়েব মিথুন

তাইজুল ইসলামের তিন আঘাতের পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছিল ভারত। কিন্তু তাদের প্রচেষ্টায় বাধা দিলেন তাসকিন আহমেদ।

এই ডানহাতি পেসারের বলে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। বিদায়ের আগে কোহলির নামের পাশে ছিল ২৪ রান।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের প্রথম ইনিংসের সংগ্রহ ৪ উইকেটে ১২৭ রান। বাংলাদেশের চেয়ে এখনও ১০০ রানে পিছিয়ে সফরকারীরা।

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। প্রথম ইনিংসে ২২৭ রানে থেমেছে স্বাগতিকরা।  

আগের দিনই নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামে ভারত। দ্বিতীয় দিনের ষষ্ঠ ওভারে এসে সাফল্য এনে দেন তাইজুল। তার বলে পা বাড়িয়ে ডিফেন্ড করতে গেলে প্যাডে লাগে রাহুলের। কিন্তু আম্পায়ার আউট দেননি। পরে রিভিউ নিলে সাজঘরে ফিরতে হয় রাহুলকে। ১ চারে ৪৫ বল খেলে ১০ রান করে সাজঘরে ফেরত যান তিনি।  

নিজের পরের ওভারেই আরেক উদ্বোধনী ব্যাটার শুভমন গিলকে আউট করেন তাইজুল। সুইপ করতে গেলে তার প্যাডে লাগে। এবার সরাসরি আউটই দেন আম্পায়ার। ১ চার ও ছক্কায় ৩৯ বলে ২০ রান করে আউট হন গিল।  

এরপর ভয় ধরাচ্ছিলেন বিরাট কোহলি ও পূজারা। দুজন মিলে খেলে ফেলেছিলেন ১০০ বল, তারা টিকে গেল বিপদ আনতে পারেন সেটা জানা। তবে ঠিক ১০১তম বলে এসেই ক্যাচ দেন পূজারা। শর্ট লেগে দাঁড়িয়ে সেটি ধরেনও মুমিনুল। এর আগে জাকির দাঁড়িয়ে ছিলেন এই জায়গায়, তার আশেপাশে কয়েকটি বলও এসেছিল কিন্তু মুঠোয় জমাতে পারেননি।  

মুমিনুল ক্যাচ ধরলেও কিছুটা দ্বিধা ছিল। থার্ড আম্পায়ারের শরনাপন্নও হতে হয়। কয়েকটি অ্যাঙ্গেল ও জুম করে দেখে তিনি নিশ্চিত হন, ক্যাচ ধরার সময় তাইজুলের আঙুল ছিল নিচে। কোহলির সঙ্গে ৩৪ রানের জুটি ভাঙে পূজারার। তিনি ২ চারে ৫৫ বলে ২৪ রান করে ফেরেন সাজঘরে।  

প্রথম সেশনের বাকি সময়টুকু পার করেছেন ঋষভ পন্থ ও বিরাট কোহলি। ৬৫ বলে ১৮ রান করেছেন কোহলি, ১৪ বলে ১২ রান এসেছে পন্থের ব্যাট থেকে। সফরকারীদের প্রথম তিন উইকেটের সবগুলোই নিয়েছেন তাইজুল ইসলাম।   

দ্বিতীয় দিনের মধ্যাহ্নভোজের বিরতি অবধি ভারত ৩ উইকেট হারিয়ে ৮৬ রান করে।  

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।