ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘গত চার বছর দুর্ভিক্ষ ছিল পাকিস্তান ক্রিকেটে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
‘গত চার বছর দুর্ভিক্ষ ছিল পাকিস্তান ক্রিকেটে’

রমিজ রাজাকে হটিয়ে আনুষ্ঠানিকভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের দায়িত্ব নিলেন নাজাম শেঠি। অন্তর্বর্তীকালীন সময়েতার নেতৃত্বে ১৪ সদস্যের নতুন ব্যবস্থাপনা কমিটিতে আছেন সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি ও সানা মির।

এই কমিটি সময় পাচ্ছে ১২০ দিন। এর মধ্যে পিসিবির বর্তমান গঠনতন্ত্র বদলে পুরোনো ২০১৪ সালের সেই গঠনতন্ত্রকে ফিরিয়ে আনতে চায়।

দায়িত্ব নিয়ে নাজাম শেঠির প্রথম লক্ষ্যই হচ্ছে ঘরোয়া ক্রিকেটের উন্নতি করা।  তার মতে গত চার বছরে দুর্ভিক্ষের মধ্য দিয়ে গেছে পাকিস্তান ক্রিকেট। সেই দুর্ভিক্ষ দূর করতেই এসেছেন তিনি।  

গত বুধবার পর্যন্ত পিসিবির কার্যালয়ে ছিলেন রমিজ। আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্য পাকিস্তানের টেস্ট স্কোয়াডে স্বাক্ষরও করেন তিনি। কিন্তু পরদিনই চেয়ার ছাড়তে হলো তাকে। পাকিস্তান প্রধানমন্ত্রী শেহবাজ শেরিফের নির্দেশে দায়িত্ব নেন নাজাম।

চার বছর পর আবারও পিসিবির চেয়ারে বসে নাজাম বলেন, ‘গত চার বছরে দুর্ভিক্ষ চলেছে এখানে। বলুন তো, কজন ক্রিকেটার ঘরোয়া ক্রিকেট থেকে ওঠে এসেছে? মনে হচ্ছে পিএসএল খেলোয়াড়ই কেবল খেলোয়াড় সরবরাহ করে। পিএসএল খুব বড় আন্তর্জাতিক ব্র্যান্ড এবং ঘরোয়া ক্রিকেটকেও সেই পর্যায়ে নিয়ে যেতে হবে আমাদের। যাতে করে এখান থেকেও আমরা আন্তর্জাতিক খেলোয়াড় পেতে পারি আমরা। ’

‘আমার প্রধান দায়িত্ব হলো ২০১৪ সালের গঠনতন্ত্রকে আবারও ফিরিয়ে আনা। এক-দুই দিনের ভেতর আবারও বসব আমরা, আলোচনা করব বড় ইস্যুগুলো নিয়ে এবং পরে আপনাদের জানাব এগিয়ে যেতে কী করব আমরা। ’ 

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।