ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রায় দুই বছর পর ইংল্যান্ড দলে আর্চার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
প্রায় দুই বছর পর ইংল্যান্ড দলে আর্চার

সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২০২১ সালের মার্চে। কিন্তু এরপর যেন হারিয়েই গেলেন জোফরা আর্চার।

এক ইনজুরি থেকে সুস্থ হতে না হতেই আরেক ইনজুরির শিকার হয়েছেন। অবশেষে পুরনো রূপে ফিরে পেয়েছেন নিজেকে। যার ফলে প্রায় দুই বছর পর ডাক পেলেন ইংল্যান্ডের ওয়ানডে।

আগামী বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকায় তিনটি ওয়ানডে খেলবে ইংলিশরা। যেখানে আর্চার ছাড়াও ডাক পেয়েছেন বেন ডাকেট। দলে নতুন মুখ দুর্দান্ত ফর্মে থাকা হ্যারি ব্রুক। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে তিনটি সেঞ্চুরি করেছেন তিনি। হয়েছেন সিরিজ-সেরাও। এবার ওয়ানডেতে তা অনুবাদ করার পালা।

তবে সিরিজে নজরটা আর্চারের ওপরই বেশি থাকবে। গত বছর অ্যাকুরিয়ামের আঘাতে কনুইয়ের ইনজুরিতে পড়েন তিনি। যে কারণে দুইবার ছুরি-কাঁচির নিচে যেতে হয় তাকে। সেই ইনজুরি থেকে সেরে উঠতে না উঠতে পিঠের ব্যাথায় আবারও মাঠের বাইরে ছিটকে যান তিনি।  

ডানহাতি এই পেসারকে নিয়ে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে লেখে, ‘কনুইয়ের ইনজুরি থেকে সেরে উঠছেন তিনি এবং আগামী মাসে দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন বলে আশা করা যাচ্ছে। ’

আগামী ২৭ জানুয়ারি ব্লমফন্টেইনে শুরু হবে ওয়ানডে সিরিজ। বাকি দুটি ম্যাচ মাঠে গড়াবে ২৯ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি।  

ইংল্যান্ড দল:
জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, হ্যারি ব্রুক, স্যাম কারান, বেন ডাকেট, দাভিদ মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, ওলি স্টোন, রিস টপলি, ডেভিড উইলি ও ক্রিস ওকস।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।