ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ক্রিকেট

ভারতের ব্যাটারদের রানের পাহাড়, অসহায় বাংলাদেশের বোলাররা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
ভারতের ব্যাটারদের রানের পাহাড়, অসহায় বাংলাদেশের বোলাররা

শুরুতে রান করতে ব্যর্থ হলেন ব্যাটাররা। এরপর ভালো কিছু করতে পারলেন না বোলাররাও।

বাংলাদেশ ‘এ’ দলের সামনে রীতিমতো রানের পাহাড় তুলছে ভারত ‘এ’ দল। সেঞ্চুরি পেয়েছেন সফরকারী দলটির দুই উদ্বোধনী ব্যাটারই।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে দুটি চারদিনের ম্যাচের সিরিজের প্রথমটির দ্বিতীয় দিনশেষে ২৯২ রানে এগিয়ে আছে ভারত ‘এ’ দল। শুরুতে ব্যাট করে নিজেদের প্রথম ইনিংসে ১১২ রানে অলআউট হয় বাংলাদেশ ‘এ’। জবাবে এখন অবধি ৫ উইকেট হারিয়ে ৪০৪ রান করেছে সফরকারীরা।

কোনো উইকেট না হারিয়ে ১২০ রান নিয়ে নিজেদের দ্বিতীয় দিন শুরু করে ভারত। দুই উদ্বোধনী ব্যাটার থিতু হন এদিনও। বাংলাদেশের বোলাররা যেন ছিলেন অসহায়। ইনিংসের ৭৭তম ওভারে এসে পাওয়া যায় প্রথম উইকেটের দেখা, ততক্ষণে স্কোরকার্ডে রান জমা হয়েছে ২৮৩।

২০ চার ও ১ ছক্কায় ২২৬ বলে ১৪৫ রান করার পর যশস্বী জাসওয়ালকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন স্পিনার তাইজুল ইসলাম। মাঝে ২৮ বলে ২০ রান করা ইয়াশ ঢুলকে ফেরান পেসার খালেদ আহমেদ। তার বলে উইকেটের পেছনে জাকের আলির হাতে ক্যাচ দেন ভারতীয় ব্যাটার।

এরপর আরেক সেঞ্চুরিয়ান অভিমন্যু ঈশ্বরনকেও সাজঘরের পথ দেখান খালেদ। ১১ চার ও ১ ছক্কায় ২৫৫ বলে ১৪২ রান করার পর এলবিডব্লিউ হন তিনি। দিনের শেষদিকে আরও দুই ব্যাটারকে ফেরান তাইজুল।

৩ চারে ৩৪ বলে ২১ রান করা সরফরাজ খানকে এলবিডব্লিউ ও ২৪ বলে ১০ রান করা জয়ন্ত যাদব ক্যাচ দেন উইকেটের পেছনে। দিনশেষে ভারতের হয়ে ৬২ বলে ২৬ রান করে তিলক ভার্মা ও ৭৭ বলে ২৭ রান করে অপরাজিত আছেন উপেন্দ্র যাদব।

বাংলাদেশের পক্ষে হাত ঘুরিয়েছেন মোট পাঁচ বোলার, এর মধ্যে উইকেট পেয়েছেন দুজন। ২০ ওভারে ১ মেডেনসহ ৭১ রান দিয়ে দুই উইকেট নেন খালেদ। ৪৩ ওভার বল করে ৯ মেডেনসহ ১৪৮ রান দিয়ে তিন উইকেট নেন তাইজুল ইসলাম। এর বাইরে নাঈম হাসান ৩২ ও রেজাউর রহমান রাজা ১৮ ওভার করে উইকেটের দেখা পাননি। মোসাদ্দেক হোসেন ৪ ওভার করেছেন, তিনিও উইকেট শূন্য।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa