ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

আদালত

শপথ নিলেন নবনিযুক্ত ১৮ অতিরিক্ত বিচারক 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, মে ৩১, ২০১৮
শপথ নিলেন নবনিযুক্ত ১৮ অতিরিক্ত বিচারক  শপথ শেষে প্রধান বিচারপতির সঙ্গে নবনিযুক্ত বিচারকরা। ছবি: শাকিল/বাংলানিউজ

ঢাকা: সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নবনিযুক্ত ১৮ অতিরিক্ত বিচারককে শপথবাক্য পাঠ করিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। 

বৃহস্পতিবার (৩১ মে) বিকেলে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে নবনিযুক্ত বিচারকদের এ শপথ অনুষ্ঠিত হয়।  

শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা। শপথ অনুষ্ঠানে যোগ দেন নবনিযুক্ত বিচারকদের স্ত্রীরাও।  

আরও পড়ুন>>
**
হাইকোর্ট বিভাগে ১৮ অতিরিক্ত বিচারক নিয়োগ

শপথ নেওয়া অতিরিক্ত বিচারকরা হলেন- আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের সদস্য মো. আবু আহমেদ জমাদার (সাবেক জেলা জজ), আইন ও বিচার বিভাগের অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান, (জেলা জজ, পি.আর.এল ভোগরত), নরসিংদী জেলা ও দায়রা জজ ফাতেমা নজীব, ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা, ঢাকার জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান, ঢাকার বিভাগীয় বিশেষ জজ মো. আতোয়ার রহমান, সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম আব্দুল মবিন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল খিজির হায়াত ও শশাংক শেখর সরকার, সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ আলী, মহি উদ্দিন শামীম, মো. রিয়াজ উদ্দিন খান, মো. খায়রুল আলম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান, সুপ্রিম কোর্টের আইনজীবী আহমেদ সোহেল, ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, খোন্দকার দিলীরুজ্জামান, ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড. কে এম হাফিজুল আলম।  

এর আগে বুধবার (৩০ মে) সন্ধ্যায় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে এই ১৮ অতিরিক্ত বিচারক নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।  

সংবিধানের ৯৮ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতা বলে তাদের এ নিয়োগ দেওয়া হয় বলে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, মে ৩১, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa