ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আদালত

বাসা-গাড়ি-আদালতে বিচারকদের নিরাপত্তা নিশ্চিতে চিঠি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
বাসা-গাড়ি-আদালতে বিচারকদের নিরাপত্তা নিশ্চিতে চিঠি

ঢাকা: সারা দেশের সব আদালত, ট্রাইব্যুনাল, বিচারকদের গাড়ি এবং বাসভবনের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ মহাপরিদর্শক ও ঢাকার পুলিশ কমিশনারের কাছে পৃথক স্মারক পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট প্রশাসন কর্তৃক এ স্মারক পাঠানো হয়।

স্মারকে উল্লেখ করা হয়েছে, সম্প্রতি ঢাকা মহানগর দায়রা জজ আদালত ও জেলা খুলনা জেলা জজ আদালতে বোমা হামলা হয়েছে। এর আগে কুমিল্লা আদালতে বিচারকের খাস কামরায় বিচারপ্রার্থীকে হত্যার ঘটনা ও সম্প্রতি ঘটে যাওয়া ঘটনাগুলোয় সারা দেশের বিচারকরা চরমভাবে উদ্বিগ্ন, আতঙ্কিত ও নিরাপত্তাহীনতায় ভুগছেন। দেশের বিচার ব্যবস্থা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য দেশের সকল আদালত ও ট্রাইব্যুনাল প্রাঙ্গণ, বিচারকদের বহনকারী গাড়ি এবং বাসভবনের নিরাপত্তা নিশ্চিত করা অতি জরুরি।

এ বিষয়ে প্রধান বিচারপতির নির্দেশনা উল্লেখ করে স্মারকে বলা হয়েছে, তিনি সারা দেশের সব আদালত ও ট্রাইব্যুনাল প্রাঙ্গণ এবং বিচারকদের বহনকারী গাড়ি ও বাসভবনের পর্যাপ্ত নিরাপত্তা বৃদ্ধির নির্দেশনা দিয়েছেন। তাই সারা দেশের সকল আদালত ও ট্রাইব্যুনাল প্রাঙ্গণ, বিচারকদের বহনকারী গাড়ি এবং বাসভবনে সার্বক্ষণিক পুলিশি পাহারা ও পর্যাপ্ত পুলিশ ফোর্স প্রদানসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

ঢাকা মহানগর পুলিশকে দেওয়া স্মারকে বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ, হেয়ার রোডে প্রধান বিচারপতির বাসভবন, কাকরাইল জাজেস কমপ্লেক্স ও বিচারপতি ভবন এবং ঢাকা মহানগর এলাকায় অবস্থিত সব আদালত প্রাঙ্গণ ও আজিমপুর জাজেস কোয়ার্টার সার্বক্ষণিক পুলিশি পাহারা ও পর্যাপ্ত পুলিশ ফোর্স প্রদানসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
ইএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad