ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

হাইকোর্ট বিভাগে ১৮ অতিরিক্ত বিচারক নিয়োগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, মে ৩০, ২০১৮
হাইকোর্ট বিভাগে ১৮ অতিরিক্ত বিচারক নিয়োগ

ঢাকা: সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ১৮ অতিরিক্ত বিচারক নিয়োগ দেওয়া হয়েছে।রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৯৮ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতা বলে এই ১৮জনকে নিয়োগ দেন। 

বুধবার (৩০ মে) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে তাদের নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হয়েছে।  

১৮ জনের নামের তালিকা দেখতে ক্লিক করুন 

প্রজ্ঞাপনে বলা হয়, শপথ গ্রহণের তারিখ থেকে অনধিক দুই বছরের জন্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক নিয়োগ করেছেন।

তাদের এ নিয়োগ শপথ গ্রহণের তারিখ থেকে কার্যকর হবে।  

এ দিকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার বিকেল তিনটায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে নব নিযুক্ত বিচারকদের শপথ পড়াবেন প্রধান বিচারপতি।  

১৮ নতুন অতিরিক্ত বিচারক হলেন- আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের সদস্য মো. আবু আহমেদ জমাদার (সাবেক জেলা জজ), আইন ও বিচার বিভাগের অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান, (জেলা জজ, পি.আর.এল ভোগরত), নরসিংদী জেলা ও দায়রা জজ ফাতেমা নজীব, ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা, ঢাকার জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান, ঢাকার বিভাগীয় বিশেষ জজ মো. আতোয়ার রহমান, সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম আব্দুল মবিন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল খিজির হায়াত ও শশাংক শেখর সরকার, সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ আলী, মহি উদ্দিন শামীম, মো. রিয়াজ উদ্দিন খান, মো. খায়রুল আলম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান, সুপ্রিম কোর্টের আইনজীবী আহমেদ সোহেল, ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, খোন্দকার দিলীরুজ্জামান, ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড. কে এম হাফিজুল আলম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, মে ৩০, ২০১৮
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।