ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বিমানের টিকিট পাওয়া যাচ্ছে নগদ অ্যাপে

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
বিমানের টিকিট পাওয়া যাচ্ছে নগদ অ্যাপে

ঢাকা: বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো বিমানের টিকিট এমএফএস অ্যাপ থেকে ক্রয় করার সুযোগ নিয়ে এসেছে মোবাইল আর্থিক সেবা নগদ। আকাশপথে ভ্রমণকারীরা এখন চাইলেই নগদ অ্যাপ থেকে ক্রয় করতে পারবেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের টিকিট।

 

ইতিহাস সৃষ্টিকারী পদক্ষেপ হিসেবে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় মোবাইল আর্থিক সেবা নগদ নিজেদের অ্যাপে জাতীয় পতাকাবাহী ক্যারিয়ারের জন্য একটি মাইক্রোসাইট চালু করেছে। এ মাইক্রোসাইট থেকে ক্রেতারা সরাসরি নগদ অ্যাপ ব্যবহার করে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের টিকিট অনায়াসে ক্রয় করতে পারবেন।  

নগদ অ্যাপে বিমান টিকিটিং সংযুক্ত করার ফলে এখন গ্রাহকরা স্বাচ্ছন্দ্যে টিকিট ক্রয় করতে পারবেন। নগদ অ্যাপ থেকে এখন গ্রাহকরা বিমানের টিকিট ব্রাউজ, নির্বাচন ও বুকিং করতে পারবেন। এতে সামান্য কয়েকটি ট্যাপ করার প্রয়োজন হবে মাত্র। এভাবে টিকিট ক্রয় করতে বিভিন্ন প্ল্যাটফর্মে যেতে হবে না। বিমানের টিকিট ক্রয় করতে চাইলে নগদ অ্যাপেই নগদ পেমেন্ট অপশন থেকে টিকিট কেনার সুযোগ পাবেন গ্রাহকরা।  

এর মধ্যে বিমান বাংলাদেশের সঙ্গে এ পার্টনারশিপ উপলক্ষে নগদ একটি প্রমোশনাল ক্যাম্পেইন চালু করেছে। ফলে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের (www.biman-airlines.com) ওয়েবসাইট থেকে টিকিট কাটলে ১০ শতাংশ ছাড় পাওয়া যাবে। এ সুবিধা ‘বিমান’ অ্যাপ থেকে টিকিট কাটলেও পাওয়া যাবে। সেজন্য ‘SMILEBIMAN’ প্রোমোকোড ব্যবহার করতে হবে এবং নগদ পেমেন্ট গেটওয়ে ব্যবহার করতে হবে।  

তবে উল্লেখ থাকে যে লন্ডন, ম্যানচেস্টার ও টরোন্টো ছাড়া যেকোনো গন্তব্যের টিকিটের ক্ষেত্রে এ ছাড় প্রযোজ্য হবে।  

দেশে এ ধরনের সেবা প্রথমবারের মতো চালু করার প্রসঙ্গে কথা বলতে গিয়ে মোবাইল আর্থিক সেবা নগদের চিফ কমার্শিয়াল অফিসার সিহাব উদ্দীন চৌধুরী বলেন, নগদের অ্যাপে বিমানের এ মাইক্রোসাইট চালু করা আমাদের চলার পথে একটি মাইলফলক হয়ে থাকবে। এ মাইক্রোসাইট ক্রেতাদের সম্পূর্ণ আর্থিক ও জীবনমানের একটি নতুন ধরনের সমাধান দেবে। ক্রেতাদের এতো কম কষ্টে ও বিনা ঝামেলায় বিমানের টিকিট ক্রয়ের সুযোগ করে দেওয়ার ভেতর দিয়ে আমরা মানুষের জীবন আরও সহজ ও স্বাচ্ছন্দ্য করার পথে কাজ করছি।

তিনি আরও বলেন, বিমান বাংলাদেশের সঙ্গে আমাদের পার্টনারশিপ ভ্রমণের জগতে নতুন একটি দিগন্ত উন্মোচন হয়েছে। আমরা উদ্ভাবন, সংযুক্তকরণ ও সেবার নতুন একটি মান তৈরি করতে পেরেছি বলে বলা যায়।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ