ঢাকা, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১, ১৫ জুলাই ২০২৪, ০৮ মহররম ১৪৪৬

কর্পোরেট কর্নার

গণিতপ্রেমীদের জন্য আয়োজিত হতে যাচ্ছে ইউসিবি ম্যাথ অলিম্পিয়াড

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
গণিতপ্রেমীদের জন্য আয়োজিত হতে যাচ্ছে ইউসিবি ম্যাথ অলিম্পিয়াড

ঢাকা: গণিত নিয়ে আগ্রহী শিক্ষার্থীদের জন্য ‘ইউসিবি ম্যাথ অলিম্পিয়াড ২০২৪’ আয়োজন করেছে দেশের অগ্রণী আন্তর্জাতিক শিক্ষা সেবাদাতা প্রতিষ্ঠান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)।  

দেশের সব গণিতপ্রেমীদের এ অলিম্পিয়াডে অংশ নেওয়ার আহ্বান জানানো হয়েছে।

আগামী ১১ মে ইউসিবি ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে এ অলিম্পিয়াড। এইচএসসি, ‘এ’ লেভেল এবং ‘ও’ লেভেলের শিক্ষার্থীরা এ অলিম্পিয়াডে অংশ নেওয়ার মাধ্যমে সংখ্যা আর ফর্মুলা নিয়ে তাদের দক্ষতা পরখ করে নিতে পারবেন।

উচ্চতর শিক্ষায় সফলতার ক্ষেত্রে গণিতপ্রেমীদের অনুপ্রাণিত করে তোলার লক্ষ্য নিয়ে ইউসিবি ম্যাথ অলিম্পিয়াড ২০২৪ এর আয়োজন করা হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে জটিল সমস্যা সমাধানের মাধ্যমে শিক্ষার্থীদের আত্মবিশ্বাস বাড়াতে সহায়তা করবে এ আয়োজন।  

প্রতিযোগিতাটি লিখিত পরীক্ষার আকারে অনুষ্ঠিত হবে; এইচএসসি, ‘এ’ লেভেল এবং ‘ও’ লেভেলের জন্য ভিন্ন ভিন্ন প্রশ্নপত্র থাকবে।

ইউসিবি ম্যাথ অলিম্পিয়াড ২০২৪ এর বিজয়ীরা সর্বমোট ১ লাখ টাকা সমমূল্যের প্রাইজমানি পাবেন। একইসাথে, এই অলিম্পিয়াড থেকে পাওয়া পুরস্কার ও স্বীকৃতি তাদের সমৃদ্ধ অ্যাকাডেমিক প্রোফাইল তৈরিতে উল্লেখযোগ্য অর্জন হিসবে বিবেচিত হবে। আয়োজনে নিবন্ধন করতে আগ্রহী শিক্ষার্থীদের এ লিঙ্কটি ভিজিট করতে হবে। এ প্রতিযোগিতায় নিবন্ধন করা যাবে ৫ মে, ২০২৪ তারিখের বিকেল ৪টা পর্যন্ত। আরও বিস্তারিত জানতে কল করা যাবে এখানে দেওয়া যেকোনো নম্বরে –০১৮৮৬৩৩৩২২২, ০১৮৮৬৪১২২২২, ০১৮৯৬০১৩৮৮২, ০১৮৯৪৯৬০৯৮৭, ০১৮৪৪২৭৭৩৪২/৪৩; অথবা ভিজিট করুন- https://ucbbd.org/

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।