ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

রবি ডিজিটাল ভেঞ্চার-ভেঞ্চারস পিএলসির দায়িত্বে কাজী এম হাসান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
রবি ডিজিটাল ভেঞ্চার-ভেঞ্চারস পিএলসির দায়িত্বে কাজী এম হাসান

ঢাকা: রবির ডিজিটাল ভেঞ্চার সাবসিডিয়ারি আর ভেঞ্চারস পিএলসির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগদান করেছেন প্রযুক্তি ব্যবসা বিশেষজ্ঞ কাজী এম হাসান। আর ভেঞ্চারস ডিজিটাল খাতে রবির এগিয়ে যাওয়ার নেতৃত্ব দেওয়ার পাশাপাশি অংশীদারদের সঙ্গে এমন পণ্য তৈরি করতে কাজ করবে, যা তার গ্রাহকদের ডিজিটাল সেবায় নতুন মাত্রা যোগ করবে।

সোমবার (৬ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় অপারেটর রবি।

এতে বলা হয়, আর ভেঞ্চারস এ যোগদানের আগে কাজী বিশ্বে প্রযুক্তি খাতের প্রথম সারির লজিস্টিক অ্যান্ড সাপ্লাই চেইন অপারেটর ‘ডেলহিভারি’-এর কান্ট্রি হেড হিসেবে ইন্টারন্যাশনাল গ্রোথ স্ট্রাটেজির নেতৃত্ব দিয়ে আসছিলেন। এছাড়া তিনি এটুআই (অ্যাস্পায়ার টু ইনোভেট) এর তহবিল এবং সক্ষমতা উভয় ক্ষেত্রে বেসরকারি খাতের অংশীদারিত্বের সুবিধার্থে এর অপারেটিং মডেল পুনর্গঠনে পরামর্শকের কাজ করেছেন।

এর আগে তিনি গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার হিসেবে কোম্পানির তথ্য প্রযুক্তি খাত এগিয়ে নেওয়ার ক্ষেত্রে ভূমিকা পালন করেছিলেন। এছাড়া, তিনি জাতীয় প্ল্যাটফর্ম হিসেবে গ্রামীণফোন এক্সিলারেটর তৈরি করেন, এবং মার্জার অ্যান্ড একুইজিশন সংক্রান্ত বিষয়ে বাংলাদেশসহ পার্শ্ববর্তী ভৌগলিক অংশগুলোয় টেলিনরের জন্য দীর্ঘমেয়াদী কৌশল প্রদান করেন।

দক্ষিণ এশিয়ায় উদ্যোক্তা উন্নয়নে কাজীর গভীর আগ্রহ রয়েছে। বাংলাদেশ এবং পার্শ্ববর্তী বাজারে স্টার্ট-আপদের পরামর্শ দেওয়ার পাশাপাশি তিনি বাংলাদেশি স্টার্ট-আপগুলোকে অর্থায়নের জন্য বিদেশি বিনিয়োগকারী, আন্তর্জাতিক ভেঞ্চার ক্যাপ এবং প্রাইভেট ইক্যুইটি আনার ক্ষেত্রে একটি মূল অনুপ্রেরণা হিসেবে কাজ করেছেন। কাজী বেশ কয়েকটি টেক স্টার্টআপের বোর্ডে আছেন এবং স্টার্টআপ বিনিয়োগ নিয়ে আসতে বাংলাদেশ সরকারকে সহায়তা করেছেন।

আর ভেঞ্চারস পিএলসির চেয়ারম্যান রাজীব শেঠি বলেন, কাজীকে রবির নবগঠিত ডিজিটাল ভেঞ্চার কোম্পানি আর ভেঞ্চারস পিএলসির প্রধান নির্বাহী হিসেবে পেয়ে আমরা খুবই আনন্দিত। তহবিল সংগ্রহ ও ব্যবস্থাপনা, পরামর্শ দান এবং প্রযুক্তিগত স্টার্ট-আপ পরিচালনার একজন বিশেষজ্ঞ হিসেবে, আমি নিশ্চিত রবির ডিজিটাল অগ্রযাত্রাকে তিনি আরও উচ্চ স্তরে নিয়ে যাবেন। আমরা বিশ্বাস করি, উদ্ভাবনী ডিজিটাল সমাধানের ওপর গুরুত্ব দিয়ে আর ভেঞ্চারস পিএলসি স্মার্ট বাংলাদেশ রূপকল্পের বাস্তবায়নকে আরও ত্বরান্বিত করবে।

কাজী অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ এবং গ্লোবাল প্রফেশনাল অ্যাকাউন্টেন্সি বডি এসিসিএ, ইউকে-এর একজন ফেলো চার্টার্ড সার্টিফাইড অ্যাকাউন্ট্যান্ট (এফসিসিএ)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় (আইবিএ) থেকে বিবিএ সম্পন্ন করেছেন। তিনি এসিসিএ বাংলাদেশের সদস্য উপদেষ্টা কমিটির নির্বাচিত চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২৩
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।