ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

কৃষি

আইইউবিএটি-ইরির মধ্যে একাডেমিক সমঝোতা চুক্তি 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪১ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
আইইউবিএটি-ইরির মধ্যে একাডেমিক সমঝোতা চুক্তি 

ঢাকা: ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) এবং আন্তর্জাতিক ধান গবেষণা কেন্দ্র (ইরি) ফিলিপাইনের মধ্যে একাডেমিক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সোমবার (৯ আগস্ট) ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে সম্পন্ন হয়।

 আইইউবিএটির উপাচার্য অধ্যাপক  ড. আব্দুর রব এবং ইরির মহাপরিচালকের পক্ষে বাংলাদেশে ইরি প্রতিনিধি ড. হোমনাথ ভাণ্ডারী সমঝোতা স্মারকপত্রে স্বাক্ষর করেন।

চুক্তির সুনির্দিষ্ট উদ্দেশ্যগুলোর মধ্যে রয়েছে-  ধানের ওপর সহযোগী গবেষণা ও উন্নয়ন, শিক্ষা এবং সক্ষমতা বৃদ্ধির জন্য অংশীদারিত্ব গড়ে তোলা; জ্ঞান বিনিময় এবং ধানের গবেষণা ও উন্নয়নে বৈজ্ঞানিকম, শিক্ষক, ছাত্র-ছাত্রী এবং গবেষণা সুবিধা, জাতীয় এবং আর্ন্তজাতিক পর্যায়ে যৌথ সেমিনার, কর্মশালা আয়োজন যা ধানের সাথে সমন্বয় রেখে কৃষি-খাদ্য পদ্ধতি এবং নবীন কৃষি গবেষক এবং কৃষি উদ্যোক্তা উন্নয়ন।  

পরিচিতি পর্বের পরে কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শহীদুল্লাহ মিয়া, ইরি মহাপরিচালক ড. জিন বালিই, আইইউবিএটিয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুর রব, হেড অব ইরি অ্যাডুকেশন গোপেশ টিওয়ারি, বাংলাদেশের ইরির প্রতিনিধি ড. হোমনাথ বাণ্ডারী, কৃষি অনুষদের, কো-অর্ডিনেটর ও সহযোগী অধ্যাপক ড. ফারজানা সুলতানা এবং আইইউবিএটির আন্তর্জাতিক প্রোগ্রামের পরিচালক মোজাফ্ফর আলম চৌধুরী বক্তব্য রাখেন।  

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষি গবেষণা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ড. জীবন কৃঞ্চ বিশ্বাস, ইরির অতিথিরা এবং আইইউবিএটির কৃষি অনুষদের অন্যান্য শিক্ষক ও কর্মকর্তারা।

বাংলাদেশ সময় ০২৪০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa