ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কৃষি

এফএওর ৩৬তম এশিয়া ও প্যাসিফিক সম্মেলন বাংলাদেশে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২০
এফএওর ৩৬তম এশিয়া ও প্যাসিফিক সম্মেলন বাংলাদেশে সংবাদ সম্মেলন/ ছবি: শোয়েব মিথুন

ঢাকা: জাতিসংঘের ফুড অ্যান্ড এগ্রিকালচার অর্গানাইজেশন (এফএও)-এর ৩৬তম এশিয়া ও প্যাসিফিক সম্মেলনের আয়োজন করবে বাংলাদেশ।

১৯৭৩ সালে জাতিসংঘের ফুড অ্যান্ড এগ্রিকালচার অর্গানাইজেশন (এফএও)-এর সদস্যপদ অর্জনের পর বাংলাদেশ এবারই প্রথম এই সম্মেলনের আয়োজক দেশ হবে।

শুক্রবার (০৪ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক।

এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত ভুটান আয়োজিত চার দিনব্যাপী এফএওর ৩৫তম এশিয়া ও প্যাসিফিক সম্মেলন শেষ হয়।  

৩৫তম সম্মেলনের সমাপনী বিষয়ে এবং ৩৬তম সম্মেলন নিয়ে বক্তব্য দেন কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক। তিনি বলেন, ভুটান এবারের ৩৫তম এশিয়া ও প্যাসিফিক আঞ্চলিক সম্মেলন ১-৪ সেপ্টেম্বর সময়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজন করেছে। এশিয়া-প্যাসিফিক অঞ্চলের ৪৬টি সদস্য দেশের মধ্যে ৪১টি দেশের মন্ত্রী, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, বেসরকারি খাত, সিভিল সোসাইটি, অ্যাক্যাডেমিয়া এবং খাদ্য ও কৃষি খাতের টেকনিক্যাল সাপোর্টসহ ৪০০ জনের বেশি প্রতিনিধি অংশ নেন।

৩৬তম সম্মেলন আয়োজন নিয়ে কৃষিমন্ত্রী বলেন, দুই বছর পর পর এই সম্মেলন আয়োজিত হয়। আগামী ২০২২ সালে ৩৬তম সম্মেলন আয়োজন করবে বাংলাদেশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষে এবং স্বাধীনতার ৫০তম বছরের প্রাক্কালে এই অর্জন দেশের জন্য বিরাট গর্বের।

সংবাদ সম্মেলনে কৃষি মন্ত্রণালয়ের সচিব নাসিরুজ্জামান, খাদ্য মন্ত্রণালয়ের সচিব, নাজমা আরা খানম এবং ঢাকায় নিযুক্ত এফএওর প্রতিনিধি রবার্ট সিম্পসনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২০
এসএইচএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।