ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ক্যারিয়ারের শেষ ম্যাচে কাঁদলেন কাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
ক্যারিয়ারের শেষ ম্যাচে কাঁদলেন কাকা ক্যারিয়ারের শেষ ম্যাচে কাঁদলেন কাকা-ছবি:সংগৃহীত

পেশাদারী ফুটবলে আর হয়তো দেখা যাবে না ব্রাজিলিয়ান তারকা মিডফিল্ডার কাকাকে। যেখানে ইতোমধ্যে খেলে ফেললেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল অরল্যান্ডো সিটির হয়ে ক্যারিয়ারের শেষ ম্যাচ।

অরল্যান্ডো সিটিই নয়, বিভিন্ন সূত্র থেকে জানা যায় খুব দ্রুতই নিজের বুট জোড়া তুলে রাখার ঘোষণা দেবেন কাকা। তাইতো ম্যাচে নামার আগে ক্লাবের সংগীত গাওয়ার সময় কেঁদে ফেললেন তিনি।

শেষ ম্যাচটি অবশ্য জিতে মাঠ ত্যাগ করতে পারেননি ৩৫ বছর বয়সী কাকা। তার দল অরল্যান্ডো সিটি ০-১ গোলে কলম্বাস ক্রুর কাছে হেরে যায়।

অবসরের ব্যাপারে কাকা আগেই ইঙ্গিত দিয়েছিলেন। ফুটবলের প্রতি এখন আর আগ্রহ পাচ্ছেন না বলে জানান এ তারকা। এর আগে তিনি খেলেছেন রিয়াল মাদ্রিদ, সাও পাওলো ও এসি মিলানের মতো জায়ান্ট দলে। ফুটবল ছেড়ে কোচিংয়ে আগ্রহ দেখানো কাকা জানিয়েছিলেন, ‘আমি জিজুর (জিনেদিন জিদান, রিয়ালের কোচ) মতোই হতে চাই। সে খেলা ছেড়ে দিয়ে কিছু সময় নিয়েছিল। এরপর যুবাদের জন্য কিছু করার লক্ষ্যেই কোচিংয়ে ফিরলো। ’

কাকা আরও যোগ করেন, ‘আমি তার মতো কিছু করতে পারি। ফুটবল খেলে এখন আর উপভোগ করার মতো কিছু পাচ্ছি না। প্রতিটি ম্যাচের পর আমার শরীরে ব্যথা অনুভূত হচ্ছে। আমার শরীর সেটা টের পাচ্ছে। ৩৫ বছর বয়সে শরীর আর খাপ খাওয়াতে পারছে না। ’

২০০৭ সালে ব্যালন ডি অর পাওয়া কাকা ক্লাব ক্যারিয়ারে খেলেছেন ৬৪৬টি ম্যাচ। ২০৬টি গোলও রয়েছে তার নামের পাশে। জাতীয় দল ব্রাজিলের জার্সিতে খেলেছেন ২০০২ থেকে ২০১৬ পর্যন্ত। সেখানে ৯২ ম্যাচ খেলে গোল করেছেন ২৯টি।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, ১৬ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad