ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারকে নিয়ে ঝামেলায় পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
নেইমারকে নিয়ে ঝামেলায় পিএসজি ছবি: সংগৃহীত

কাড়িকাড়ি টাকা ঢেলে বার্সেলোনা থেকে নেইমারকে ছিনিয়ে আনে পিএসজি। ফরাসি ক্লাবটি এখন সেই নেইমারকে নিয়েই ঝামেলায় দিন পার করছে। ক’দিন আগে ফ্রি-কিক ও পেনাল্টি শট নিয়ে নেইমার ও এডিনসন কাভানির মধ্যে খেলার মাঠেই দ্বন্দ্ব লেগে যায়। যার রেশ গড়ায় মাঠের বাইরেও। নেইমার আসার আগে এতোদিন যেটা পিএসজির মতো দলের দেখা যায়নি।

পেনাল্টি শট নিয়ে গত সপ্তাহে এডিনস কাভানি ও নেইমারের মধ্যকার দ্বন্দ্বের কথা সবারই জানা। কাভানি সব ঠিক আছে বলে জানান।

দলের সবার কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমাও চান নেইমার। এরই মধ্যে খবর-কাভানিকে বিক্রি করে দিতে পিএসজির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফিকে অনুরোধ করেন নেইমার।

আগের খবরের পর এবার নতুন খবর, মাঠে স্পট কিক নিয়ে তাদের মধ্যে যেন আর ঝামেলা না হয় সেজন্য চেষ্টা চালাচ্ছে পিএসজি। পেনাল্টি শটের দায়িত্ব নেইমারের ওপর ছেড়ে দিতে নাকি ১ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেওয়া হয়েছে কাভানিকে। তবে ক্লাব কর্তৃপক্ষের এমন প্রস্তাব গ্রহণ করেননি উরুগুইয়ান তারকা কাভানি।

নেইমার-কাভানি বিবাদ মেটাতে আলোচনায় বসেন পিএসজি কোচ উনাই এমেরি এবং মালিক নাসের আল খেলাইফি। পিএসজি মালিকের চাওয়া কাভানি নয়, পেনাল্টি নেবেন নেইমার! শুধু তাই নয়, এর জন্য এক মিলিয়ন ইউরো বোনাস দিতে চেয়েছিলেন পিএসজি মালিক।

এদিকে, কাভানির এমন প্রত্যাখানের পেছনে অবশ্য একটা কারণও রয়েছে বলে মনে করে ফরাসি গণমাধ্যম! কাভানির সঙ্গে পিএসজির চুক্তিটা এমন, কোনো মৌসুমে ক্লাবের হয়ে সর্বোচ্চ গোল করলে বোনাস হিসেবে এক মিলিয়ন ইউরো পাবেন উরুগুয়ের এই স্ট্রাইকার। সর্বোচ্চ গোলের মালিক হয়ে বিশাল অর্থপ্রাপ্তির সুযোগ নিতেই পেনাল্টি কিংবা ফ্রি-কিক হাতছাড়া করতে চাইছেন না লিগ ওয়ানে গত মৌসুমে পিএসজির সর্বোচ্চ গোলদাতা কাভানি।

উল্লেখ্য, নেইমার রেকর্ড মূল্যে পিএসজিতে আসার আগে কাভানিই পেনাল্টি নেওয়ার দায়িত্ব পালন করতেন।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।