ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

সমাপনি দিনের প্রথমার্ধে সেনাবাহিনীর দাপট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
সমাপনি দিনের প্রথমার্ধে সেনাবাহিনীর দাপট আল-আমিন ও আইরিন-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

এনআরবি ১৩তম জাতীয় সামার অ্যাথলেটিক প্রতিযোগিতার সমাপনি দিনের প্রথমার্ধে দাপট দেখিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। দিনের প্রথমভাগে অনুষ্ঠিত ২২টি ইভেন্টের ১০টিতেই স্বর্ণ জয়ের গৌরব লাভ করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বাকি ১২টি ইভেন্টের ৭টিতে নৌবাহিনী, ৪টিতে বাংলাদেশ জেল ও ১টিতে স্বর্ণ জিতেছে আনসার ও ভিডিপি।

শনিবার (২২ জুলাই) দিনের শুরু থেকেই ট্র্যাক অ্যান্ড ফিল্ডে দাপুটে পারফরম্যান্স দেখাতে শুরু করে সেনাবাহিনী।

পুরুষ ও নারী বিভাগের ১৫’শ মিটার দৌড়, ম্যারাথন দৌড়, পোল ভোল্ট, জ্যাভলিন নিক্ষেপ (নারী), শর্টপুট (পুরুষ), ৫ হাজার মিটার দৌড় (পুরুষ), ৪ গুনিতক ১’শ মিটার রিলে (নারী), ৩ হাজার মিটার দৌড় (নারী) ও ২০ কিলোমিটার হাঁটায় স্বর্ণ জিতে দিনের প্রথমার্ধ নিজেদের করে নেয় সেনাবাহিনীর দুর্দান্ত অ্যাথলেটরা।

সেনাবাহিনীর হয়ে পুরুষ বিভাগের ১৫’শ মিটার দৌড়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র খোন্দকার কিবরিয়াকে পেছনে ফেলে স্বর্ণ জিতেছেন মো: আল আমিন। একই বিভাগে নারীদের প্রতিযোগিতায় স্বর্ণ জিতেছেন সুমি আক্তার।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)এছাড়াও ম্যারাথন দৌড়ে-মো: নুরুজ্জামান, পোল ভোল্টে-মো: শরীফুল ইসলাম-২, নারীদের জ্যাভলিন নিক্ষেপে-পাপিয়া আক্তার, পুরুষদের শর্টপুটে-মামুন শিকদার, পুরুষ বিভাগের ৫ হাজার মিটার দৌড়ে-আল আমিন, নারীদের ৪ গুনিতক ১’শ মিটার রীলেতে-সুস্মিতা ঘোষ, শরিফা, বর্ষা ও কণা, নারীদের ৩ হাজার মিটার দৌড়ে-সুমী আক্তার ও ২০ কিলোমিটার হাঁটায়-মো: আব্দুর রহিম স্বর্ণ জেতেন।

তবে দৌড়ে সেনাবাহিনী পারদর্শীতা দেখালেও নারীদের লং জাম্পে ঠিকই নৌবাহিনীর কাছে তাদের স্বর্ণ হারাতে হয়েছে। এই বিভাগে সেনাবাহিনীর শাজনীন রহমান বর্ষাকে টপকে স্বর্ণ জিতেছেন নৌবাহিনীর আইরিন আক্তার। লংজাম্পেও ধার দেখিয়েছে নৌবাহিনী। ১.৯৫ মিটার দুরত্ব অতিক্রম করে স্বর্ণ জিতেছেন এম সজিব হোসেন।

এছাড়াও পুরুষ বিভাগের ৪’শ মিটার হার্ডলসে-এম আলমগীর, নারীদের ২’শ মিটার স্প্রিন্টে-সোহাগী আক্তার, পুরুষদের ৪ গুনিতক ১’শ রীলেতে-এম মেসবাহ আহমেদ, আব্দুর রউফ, এম ইসমাইলও কাজী শাহ ইমরান, নারীদের হাই জাম্পে-রত্না খাতুন ও নারী বিভাগের ডিসকাস নিক্ষেপে-স্বর্ণ জিতেছেন জাফরিন আক্তার।

এদিকে দিনের প্রথমার্ধে বাংলাদেশ জেল যে ৪টি ইভেন্টে স্বর্ণ জিতেছে সেগুলো হলো নারীদেরে ৪’শ মিটার দৌড়ে-আয়েশা আক্তার, একই ইভেন্টে পুরুষ বিভাগে-সাইফুল ইসমাইল খাঁন, নারীদের ১’শ মিটার হার্ডলসে-সুমীতা রানী দাস ও পুরুষদের ২’শ মিটার স্প্রিন্টে-সাইফুল ইসলাম খান।

আর আনসার ও ভিডিপির একমাত্র স্বর্ণটি এসেছে নারীদের শর্ট পুটে। বাংলাদেশ নৌবাহিনীর জাফরিন আক্তারকে পেছনে ফেলে এই বিভাগে স্বর্ণ কন্যা হওয়ার গৌরব লাভ করেছেন শ্রাবনী মল্লিক।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ২২ জুলাই ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।