ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বলিভিয়ার মাঠে হেরেই গেল মেসিবিহীন আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
বলিভিয়ার মাঠে হেরেই গেল মেসিবিহীন আর্জেন্টিনা বলিভিয়ার মাঠে হেরেই গেল মেসিবিহীন আর্জেন্টিনা/ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইয়ে লিওনেল মেসির চার ম্যাচের নিষেধাজ্ঞার পূর্ণ সুবিধাই নিয়েছে বলিভিয়া! দলের সেরা তারকার অনুপস্থিতি আলবিসেলেস্তেদের জন্য দুর্দশাই বয়ে আনলো। বলিভিয়ানদের মাঠে ২-০ গোলে হেরে পয়েন্ট টেবিলের পাঁচে নেমে গেছে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

প্রাথমিকভাবে কোচ এডগার্দো বাউজার স্কোয়াডে ছিলেন মেসি। কিন্তু, ম্যাচের দিন নিষেধাজ্ঞা আরোপ করে ফিফা।

গত সপ্তাহে চিলির বিপক্ষে ১-০ ব্যবধানে জেতা ম্যাচটিতে ম্যাচ অফিসিয়ালের সঙ্গে বাজে আচরণের দায়ে এমন কঠোর শাস্তির ঘোষণা দেয় ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। নিষেধাজ্ঞার বিরুদ্ধের আপিলের সুযোগ রয়েছে।

এমনিতেই বিধ্বস্ত ছিল টিম আর্জেন্টিনা। নিষেধাজ্ঞার কারণে বলিভিয়া ম্যাচে দলের বাইরে থাকেন চার গুরুত্বপূর্ণ খেলোয়াড় হাভিয়ের মাশ্চেরানো, গঞ্জালো হিগুয়েইন, নিকোলাস ওটামেন্ডি ও লুকাস বিগলিয়া। প্রত্যেকেই চিলি ম্যাচে হলুদ কার্ড দেখেন। তার ওপর মেসির নিষেধাজ্ঞা পাহাড়সম চাপ বয়ে আনে।

প্রথমার্ধের ৩১ মিনিটে হুয়ান কার্লোস আর্চের গোলে লিড নেয় বলিভিয়া। বিরতির পর ৫২ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন আরেক ফরোয়ার্ড মার্সেলো মোরেনো। পুরো ম্যাচ জুড়ে বাউজার শিষ্যদের চোখেমুখে গোলের জন্য হাহাকার ছিল স্পষ্ট। নির্ধারিত সময় শেষে একরাশ হতাশা সঙ্গী করে মাঠ ছাড়েন আগুয়েরো-ডি মারিয়ারা।

এদিকে, আর্জেন্টিনার কাছে হারের (১-০) হতাশা ভুলে জয়ের ধারায় ফিরেছে চিলি। ঘরের মাঠে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ গোলের জয় তুলে নিয়ে চিলিয়ানরা। অপর ম্যাচে স্বাগতিক ইকুয়েডরকে ২-০ ব্যবধানে হারিয়েছে কলম্বিয়া।

লাতিন আমেরিকা অঞ্চলের ১০ দলের পয়েন্ট টেবিলে তিন থেকে পাঁচে নেমে গেছে আর্জেন্টিনা। হাতে আর মাত্র চারটি ম্যাচ। ১৪ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৬ জয়, ৪ ড্র ও ৪ হারে ২২ পয়েন্ট। এক ম্যাচের বিরতিতে চতুর্থ স্থান পুনরুদ্ধার করেছে চিলি (২৩)। সবার ধরাছোঁয়ার বাইরে ব্রাজিল (১৩ ম্যাচে ৩০)।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, ২৯ মার্চ, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।