ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এখন অনেকে আ’লীগের ধারক-বাহক সাজতে চান: শামীম ওসমান 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২২ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
এখন অনেকে আ’লীগের ধারক-বাহক সাজতে চান: শামীম ওসমান 

নারায়ণগঞ্জ: আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে উল্লেখ করে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, এখন সবাই নিজেকে আওয়ামী লীগ মনে করে। ১৯৭৫ এর আগেও এ রকম অনেক নাটক হয়েছিল। নাটক যত বেশি হবে তত বেশি পেছন থেকে আঘাত হানবে। 

শনিবার (২৭ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জ নগরের বাঁধন কমিউনিটি সেন্টারে জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

শামীম ওসমান বলেন, বিএনপি-জামায়াত কোনো শক্তিশালী দল নয়।

তারা আওয়ামী লীগের ক্ষতি করতে পারবে না। ক্ষতি নিজের দলের লোকেরাই করে। বর্তমানে অনেকেই আওয়ামী লীগের ধারক-বাহক সাজতে চান। আমি অপরাধ করেছিলাম (জামায়াতের নেতা) গোলাম আযমকে নারায়ণগঞ্জে অবাঞ্ছিত ঘোষণা করে। এজন্য আমার ওপর বোমা হামলাও হয়েছিল।

‘আমার মনে হচ্ছে নারায়ণগঞ্জে খেলা চলছে। নারায়ণগঞ্জ আওয়ামী লীগের ঘাঁটি। এই ঘাঁটিকে ভাঙার জন্য অনেকে মিলেই খেলা খেলছেন। যেহেতু অনেকে মিলেই খেলা খেলছেন হয়তো আমাকে রাস্তায় নামতে হবে। যারা খেলছেন তাদের উদ্দেশে বলি, বয়স হয়তো ৫৮ বছর হয়ে গেছে, কিন্তু মানসিকভাবে এখনও ১৮ বছর রয়ে গেছে। আমরা যখন খেলতে নামবো তখন আমরা কাউকে মানবো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া কাউকে মানি না আর মানবো না। ’

দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির বিষয়টি উল্লেখ করে এ সংসদ সদস্য বলেন, আপনি নিজেকে সংখ্যালঘু কেন ভাববেন? এজন্য আপনি নিজেই দোষী। কেন চিন্তা করবেন আপনি সংখ্যালঘু? আমাদের প্রথম পরিচয় হচ্ছে আমরা বাঙালি। আমরা ধর্মকে ভালবাসি। আপনি আপনার ধর্মকে ভালবাসুন। যারা পরকাল বিশ্বাস করে না তারাই ধর্ম-কর্ম মানে না। স্রষ্টাকে খুশি করার জন্য ধর্মকে মানতে হবে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে গিয়ে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের নারী প্রিয়া সাহার অভিযোগ করা প্রসঙ্গে শামীম ওসমান বলেন, কোথাকার কোন প্রিয়া সাহা নালিশ করেছেন ডোনাল্ড ট্রাম্পের কাছে। ডোনাল্ড ট্রাম্প কে? ডোনাল্ড ট্রাম্প কি বাংলাদেশের কর্তা? ডোনাল্ড ট্রাম্প বাংলাদেশের প্রভু নন, বাংলাদেশের প্রভু হচ্ছে দেশের জনগণ। সেই জনগণ গার্ডিয়ান বানিয়েছে জাতির জনকের কন্যা শেখ হাসিনাকে। কারও জবাব দেওয়ার জন্য শেখ হাসিনা প্রধানমন্ত্রী হননি।  

শামীম ওসমান আরও বলেন, ওই নারী (প্রিয়া সাহা) নিজ থেকে বলেননি, কারও কাছ থেকে শিক্ষা নিয়ে এসব কথা বলছেন। বাংলাদেশে কিছু শ্রেণী আছে, সুশীল শ্রেণী- কুশীল শ্রেণী। তারা নিজেদের সুশীল দাবি করে। বাংলাদেশে সুশীল-কুশীলের খেলা চলছে। সামনে আরও খেলা আছে। ব্যক্তিস্বার্থেও এসব কথা বলে থাকতে পারে। কোনো সংস্থারও হাত থাকতে পারে, যেসব সংস্থা বিশ্বে বিভিন্ন দেশে যুদ্ধ লাগিয়ে থাকে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।