ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খালেদার ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে চরম বিশৃঙ্খলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
খালেদার ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে চরম বিশৃঙ্খলা খালেদা জিয়ার শুভেচ্ছা বিনিময়ের মঞ্চে হাতাহাতি । ভিডিও: ঊর্মি মাহবুব

ঢাকা: প্রতি বছরের মতো এবারও পেশাজীবী-কূটনীতিকসহ নানা শ্রেণী-পেশার মানুষের সঙ্গে ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময় করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তবে তার শুভেচ্ছা বিনিময়ের পুরো অনুষ্ঠানটিই চরম বিশৃঙ্খলার মধ্য দিয়ে গেছে। এজন্য আগত সংবাদকর্মীসহ অনেককেই ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। 

ঈদের দিন সোমবার (২৬ জুন) সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

** ‘হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না’
১০টা থেকেই বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা আসতে থাকেন আয়োজনস্থলে।

শুরু থেকেই মঞ্চের কাছাকাছি দাঁড়ানো নিয়ে দলটির নেতা-কর্মীরা দ্বন্দ্বে জড়িয়ে পড়েন। এ নিয়ে বাকবিতণ্ডা ও গালাগালের ঘটনাও ঘটে। খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।  ছবি: ডিএইচ বাদলচরম বিশৃঙ্খলা দেখা যায় খালেদা অনুষ্ঠানের মঞ্চে এসে শুভেচ্ছা বিনিময় শুরু করার পর। বারবার সারিবদ্ধভাবে লাইন ধরে শুভেচ্ছা জানানোর আহ্বানের পরেও কেউ মানছিলেন না। বিএনপি প্রধানের নিরাপত্তায় নিয়োজিত সিএসএফ ও স্বেচ্ছাসেবকদের বাধা ডিঙিয়ে সিড়ির ব্যারিকেড ভেঙে ফেলেন গুটিকয় বিশৃঙ্খল নেতাকর্মী। সিঁড়ির কাছে বিশৃঙ্খলা নিয়ন্ত্রণ করতে না পারায় তা পরে ছড়িয়ে যায় স্টেজেও।  

এক পর্যায়ে মঞ্চের ওপরেই হাতাহাতিতে জড়িয়ে পড়েন কয়েকজন। কেউ কেউ বাধা টপকে গিয়ে খালেদা জিয়ার মঞ্চে উঠে পড়েন।  

স্বয়ং খালেদা জিয়া ও দলের সিনিয়র নেতাদের উপস্থিতিতে ঈদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এমন বিশৃঙ্খলাকে ভালোভাবে নেননি কেউই।  ল‍াইন ভেঙে খালেদার শুভেচ্ছা বিনিময় মঞ্চে উঠে গেছেন গুটিকয় নেতাকর্মী।  ছবি: উর্মি মাহবুবশুভেচ্ছা বিনিময়ে আসা একজন কর্মী ক্ষোভ প্রকাশ করে বলেন, ম্যাডাম স্টেজে থাকতেই যে অবস্থা হলো মঞ্চে, তাতেই প্রশ্নবিদ্ধ হচ্ছে সাংগঠনিক ব্যবস্থাপনা। কেউ কারও কথা শুনছেন না। যার যা ইচ্ছা তা-ই করছেন।  

খালেদার সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় প্রমুখ।

ঈদ শুভেচ্ছা বিনিময়ের পর খালেদা জিয়া চন্দ্রিমা উদ্যানে প্রয়াত রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করতে যান।  

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, জুন ২৬, ২০১৭
ইউএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad