ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নিয়ন্ত্রণমুক্ত নির্বাচন দিয়ে জনপ্রিয়তা যাচাই করুন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
নিয়ন্ত্রণমুক্ত নির্বাচন দিয়ে জনপ্রিয়তা যাচাই করুন জিয়ার সমাধিতে ফুল দিয়ে কথা বলছিলেন মির্জা ফখরুল- ছবি: রানা

ঢাকা: পুলিশের নিয়ন্ত্রণমুক্ত নিরপেক্ষ নির্বাচন দিয়ে জনপ্রিয়তার যাছাইয়ে আওয়ামী লীগের প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৮ এপ্রিল) সকালে ঢাকা মহানগর বিএনপির নব গঠিত কমিটির নেতাদের নিয়ে রাজধানীর শেরে-ই বাংলানগরে দলটির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।
 
এর আগে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপিকে ইঙ্গিত করে বলেন, ‘যে দল আন্দোলন করতে পারে না, জনগণের কাছে যেতে পারে না, সে দল নির্বাচনে জিততে পারবে না।


 
ওবায়দুল কাদেরের এ বক্তব্য সম্পর্কে জানতে চাইলে বিএনপির মহাসচিব বলেন, উনারা খুব ভালো করে জানেন, বিএনপি কী করতে পারে, কী করতে পারে না- অতীতে এটা প্রমাণ হয়েছে।
 
আমরা বলেছি, সরকারের নিয়ন্ত্রণ ছাড়া, পুলিশের নিয়ন্ত্রণ ছাড়া একটা নির্বাচন দিয়ে দেখুক, কারা এ দেশে সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল-বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা স্পষ্ট করে বলেছি, বর্তমান সরকার অগণতান্ত্রিক সরকার, এক নায়ক তান্ত্রিক সরকার। তাদের অধীনে ইতোপূর্বে কোনো নির্বাচন সুষ্ঠূ ও অবাধ হয়নি। সুতরাং আমরা বলেছি, নির্বাচনকালীন একটি সহায়ক সরকারের প্রয়োজন হবে এবং নিরপেক্ষ নির্বাচন কমিশন দ্বারা নির্বাচন পরিচালিত হবে। একটি লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। অন্যথায় এখানে সুষ্ঠু নির্বাচন হবে না।
 
এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, ঢাকা মহানগর বিএনপির সভাপতি হাবীব উন নবী খান সোহেল প্রমুখ।
 
বাংলাদেশ সময় ১২০৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭/আপডেট ১৪৫৭
এজেড/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।