ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফিলিস্তিনিদের নির্বিচারে হত্যার প্রতিবাদে শিবিরের মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, মে ৪, ২০২৪
ফিলিস্তিনিদের নির্বিচারে হত্যার প্রতিবাদে শিবিরের মিছিল

ঢাকা: ফিলিস্তিনের গাজায় দখলদার ইসরায়েল বাহিনী কর্তৃক নিরীহ ফিলিস্তিনিদের নির্বিচারে হত্যার প্রতিবাদ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্রশিবির।

শনিবার (৪ মে) সকালে মিছিলটি রাজধানীর মিরপুর ১০ নম্বর থেকে শুরু হয়ে কাজীপাড়া এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিল ও সমাবেশটি কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর পশ্চিম শাখা সভাপতি এমএ জামান ভূঁইয়া পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক আজিজুর রহমান আজাদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা. সাদেক আব্দুল্লাহ। মিছিলে শাখা সেক্রেটারি এইচএমএস মাহমুদসহ শাখার বহু নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আজিজুর রহমান আজাদ বলেন, ফিলিস্তিনি মুসলমানদের ওপর দখলদার ইসরায়েলি বাহিনী হামলা চালাচ্ছে। ইতিমধ্যে তারা আমাদের পঁয়ত্রিশ হাজার ভাই-বোনকে অন্যায়ভাবে হত্যা করে শহিদ করেছে। আটাত্তর হাজার ভাই-বোন তাদের হামলায় আহত ও পঙ্গুত্ব বরণ করেছে। খাদ্য, বস্ত্র, চিকিৎসা, শিক্ষা, বিদ্যুৎ, পানি সবদিক থেকে নির্যাতনের স্বীকার হচ্ছে আমাদের ভাইয়েরা। খাদ্যের অভাবে ফিলিস্তিনি জনগণ হাহাকার করছে, মৃত্যুবরণ করছে। এমতাবস্থায় একজন মুসলিম হিসেবে আমরা নিশ্চুপ থাকতে পারি না।

তিনি আরও বলেন, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির দেশবাসীকে একত্রিত হয়ে দখলদার ইসরায়েলি বাহিনী ও তার দোসর আমেরিকা ও ইন্ডিয়ার বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে। একই সাথে তাদের সাথে সকল বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করতে হবে। ইন্ডিয়া ও ইসরায়েলের সকল পণ্য বর্জন করতে হবে। আমাদের প্রতিটি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে আন্দোলন ও সচেতনতা বৃদ্ধিতে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

সর্বশেষ তিনি ফিলিস্তিনি মুসলিমদের জন্য আল্লাহর কাছে সকলকে সাহায্য প্রার্থনা করার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, মে ৪, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।