ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণকক্ষ ২৫ এপ্রিল পর্যন্ত চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণকক্ষ ২৫ এপ্রিল পর্যন্ত চালু মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে চলতি মাসের চার তারিখ থেকে চালু করা নিয়ন্ত্রণকক্ষ চলমান সরকারি ছুটির সঙ্গে সমন্বয় রেখে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

রোববার (১২ এপ্রিল) দ্বিতীয় ধাপে নিয়ন্ত্রণ কক্ষ চালু রাখার সময় বৃদ্ধি সংক্রান্ত অফিস আদেশ জারি করে মন্ত্রণালয়।

অফিস আদেশে বলা হয়েছে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের চালু করা নিয়ন্ত্রণ কক্ষ চলমান সরকারি ছুটির সঙ্গে সমন্বয় রেখে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়।

সাপ্তাহিক ও সাধারণ ছুটির দিন নিয়ন্ত্রণ কক্ষ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এবং পবিত্র রমজান মাসে এটি সকাল ৯টা থেকে বেলা ৩টা ৩০মিনিট পর্যন্ত চালু থাকবে মর্মে মন্ত্রণালয়ের অফিস আদেশে জানানো হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্ব পালনকারী কর্মকর্তারাকে আইইডিসিআর প্রদত্ত নির্দেশনা মোতাবেক নিজ নিজ সুরক্ষা গ্রহণের জন্য বর্ণিত অফিস আদেশে নির্দেশনা দেওয়া হয়েছে।

গত ৩ এপ্রিল অফিস আদেশের মাধ্যমে করোনা পরিস্থিতিতে মৎস্য, পোল্ট্রি, ডেইরি খাতের সংকট মোকাবিলা এবং প্রাণিজ আমিষের সরবরাহ সচল রাখার লক্ষ্যে মাছ, মাংস, দুধ, ডিমসহ পোল্ট্রি, পশু ও মৎস্য খাদ্য ও বিভিন্ন উপকরণ উৎপাদন, পরিবহন এবং বিপণনে উদ্ভুত সমস্যা সমাধানে ৪ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নিয়ন্ত্রণকক্ষ চালু করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। পরবর্তীতে গত ৭ এপ্রিল অপর এক আদেশে ১৪ এপ্রিল পর্যন্ত নিয়ন্ত্রণ কক্ষ চালু রাখার সময় বৃদ্ধি করা হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, মৎস্য অধিদপ্তর ও প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তাদের সমন্বয়ে ঢাকার ফার্মগেটের প্রাণিসম্পদ অধিদপ্তরে পরিচালিত নিয়ন্ত্রণ কক্ষের (ভবন নং-১, কক্ষ নং-৪০৮, টেলিফোন নং-০২ ৯১২২৫৫৭) মাধ্যমে মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর-সংস্থা, মাঠ পর্যায়ের অফিস এবং মৎস্য ও প্রাণিসম্পদ খাতের বিভিন্ন অ্যাসোসিয়েশনের সঙ্গে সমন্বয়, উদ্ভুত সংকট মোকাবিলায় সরকারের সংশ্লিষ্ট অন্যান্য দপ্তর-সংস্থার সঙ্গে যোগাযোগপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং প্রাপ্ত তথ্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
জিসিজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।