ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘যারা মোদীর সফর বন্ধ করতে চায় তারা দেশের ভালো চায় না’

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, মার্চ ৭, ২০২০
‘যারা মোদীর সফর বন্ধ করতে চায় তারা দেশের ভালো চায় না’

ঢাকা: একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, ভারতের সাম্প্রতিক ঘটনাকে নিয়ে যারা নরেন্দ্র মোদীর সফর বন্ধ করতে আন্দোলন করছে তারা দেশের ভালো চায় না। এর মাধ্যমে তারা বাংলাদেশ ও ভারতের মৈত্রীকে অসম্মান করতে চায়, মুজিববর্ষে অনুষ্ঠানকে প্রশ্নবিদ্ধ করতে চায়। এই কুচক্র মহলটিকে প্রতিহত করতে হবে।

শনিবার (০৭ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।  

শাহরিয়ার কবির বলেন, আগামী ১৭ মার্চ মুজিববর্ষ পালন করবে বাংলাদেশ।

এই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য আসবেন বাংলাদেশের সবচেয়ে বড় বন্ধু রাষ্ট্র, ১৯৭১ যাদের অসামান্য অবদানের কথা ভুলবার নয়। সে দেশের প্রধানমন্ত্রীর সফর এই অনুষ্ঠানকে আরো সাফল্য মণ্ডিত করবে। এই অনুষ্ঠানের সঙ্গে ভারতের সাম্প্রতিক কোনো বিষয় কাজ করে না।

তিনি বলেন, ভারতের কলকাতা ও দিল্লিতে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের নামে সড়ক রয়েছে। মহান মুক্তিযুদ্ধে ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দ্রিরা গান্ধী ও অটল বিহারী বাজপেয়ীয় অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ তাদের নামে ঢাকার দুটি গুরুত্বপূর্ণ রাস্তার নামকরণের দাবি জানাই।  

‘এর মাধ্যমে ভারতের ১৩০ কোটি মানুষের দেশে বাংলাদেশের সম্মান বহুগুণে বেড়ে যাবে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আহ্বান জানাই। ’

সংগঠনটির সহ-সভাপতি মুসনতাসির মামুন বলেন, মুজিববর্ষ নিয়ে অনেকেই বাড়াবাড়ি করছেন। দেশের প্রতিটি জেলাতে আজ বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা হয়েছে। এসবের চেয়ে যদি একটি করে ডিজিটাল স্কুল তৈরি করা যেত, তাহলে অনেকেই উপকৃত হতেন। মুজিব শতবর্ষ পালন কবে অথচ তার জীবনী নিয়ে ১০০ পৃষ্ঠার কোনো লেখা পাই না। বিশ্বে আজ সাম্প্রদায়িক, অশান্তি শুরু হয়েছে।

সংবাদ সম্মেলনে সংগঠনটির উপদেষ্টা আমজাত হোসেন, শহীদ জায়া শ্যামলী চৌধুরী নাসরিন প্রমুখ আরও উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মার্চ ০৭, ২০২০
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।