ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাহাড়ের উন্নয়নে ১০ হাজার কোটি টাকার কাজ চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২০
পাহাড়ের উন্নয়নে ১০ হাজার কোটি টাকার কাজ চলছে

রাঙামাটি: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং বলেছেন, পাহাড়ের উন্নয়নে বর্তমানে ১০হাজার কোটি টাকার কাজ অব্যাহত রয়েছে। সরকার আন্তরিক বলে এ ধরনের মেগা প্রকেল্পর মাধ্যমে উন্নয়ন অব্যাহত রেখেছে।

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) দুপুরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আয়োজনে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মিলনায়তনে তিন পার্বত্য জেলার উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সমন্বয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পার্বত্যমন্ত্রী আরও বলেন, উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদগুলোর মধ্যে যে সমন্বয়ের অভাব রয়েছে তার সমন্বয় করে দিতে এ সভার আয়োজন করা হয়েছে।

এ ধরনের সভা প্রয়োজনে আরও করা হবে বলে যোগ করেন তিনি।

বৈঠকে অংশ নেওয়া জেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভা এবং ইউনিয়ন পরিষদগুলোর চেয়ারম্যানের দাবির ভিত্তিতে মন্ত্রী জানান, পার্বত্য মন্ত্রণালয়ের অধীনে সরকারি প্রতিষ্ঠানগুলোকে আওতাভুক্ত করলে ভালো। তবে আমার মন্ত্রণালয়ের অধীন উন্নয়ন ফান্ডের টাকার মাধ্যমে আপনারা উন্নয়নের কাজ করবেন এটা হলে আমি আপনাদের সঙ্গে নেই।

মন্ত্রী বীর বাহাদুর আরও জানান, আমরা সবাই মিলে-মিশে পাহাড়ের উন্নয়নে  কাজ করবো। এজন্য আমার মন্ত্রণালয়ের পক্ষ থেকে যা কিছু করার প্রয়োজন তা করবো।

সভায় প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার। অনুষ্ঠানটি দুপুর ১২টা শুরু হয়ে বিকেলে ৩টায় শেষ হয়। সভার পরিচালনা করেন, রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ।

এ মতবিনিময় সভায় তিন পার্বত্য জেলার জেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলার চেয়ারম্যান, পৌর সভার মেয়ররা এবং ইউনিয়ন পরিষদগুলোর চেয়ারম্যানরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।