ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

গরু লুটের উদ্দেশ্যেই মজিদকে শ্বাসরোধ করে হত্যা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৯
গরু লুটের উদ্দেশ্যেই মজিদকে শ্বাসরোধ করে হত্যা প্রেসব্রিফিংয়ে রাজশাহী মহানগর পুলিশের বোয়ালিয়া জোনের উপ-কমিশনার সাজিদ হোসেনসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মহানগরীর দাশপুকুরে সংঘটিত হত্যাকাণ্ডের রহস্য উন্মোচিত হয়েছে।  এই ঘটনায় জড়িত চার আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে লুট করা গরুও।

পুলিশ বলছে, গরু লুট করার উদ্দেশ্যেই দুর্বৃত্তরা এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করছে।

পুলিশি অভিযানে গ্রেফতারের পর সোমবার (৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এ ব্যাপারে প্রেসব্রিফিং করে মহানগরীর রাজপাড়া থানা পুলিশ। এ সময় সাংবাদিকদের সামনে গ্রেফতারদের হাজির করে পুলিশ।

প্রেসব্রিফিংয়ে আব্দুল মজিদকে হত্যার উদ্দেশ্যের কথা সাংবাদিকদের জানান, রাজশাহী মহানগর পুলিশের বোয়ালিয়া জোনের উপ-কমিশনার (ডিসি) সাজিদ হোসেন। এ সময় রাজপাড়া থানার সহকারী পুলিশ কমিশনার ও ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গ্রেফতারকৃতরা হলেন- মহনগরীর বহরমপুর এলাকার মৃত আব্দুল গফুরের ছেলে হামিদুর রহমান বাবু ওরফে খামার বাবু, হড়গ্রাম নতুনপাড়া এলাকার হারুনের ছেলে রবিউল ইসলাম (৩৮), চন্দ্রিমা থানার উজিরপুর এলাকার আব্দুস সামাদ (৫০), আবুল কাশেম (৪১ ) ও মকবুল আলীর স্ত্রী আশুরা বেগম (৪৮)।

এ সময় জানানো হয়, ঘটনার চারদিন আগের পরিকল্পনায় মহানগরীর দাশপুকুর এলাকায় গরু লুট করতে যায় দুর্বৃত্তরা। এ সময় হত্যা করা হয় আব্দুল মজিদকে। আব্দুল মজিদ হত্যার আগে জোরপূর্বক নেশাজাতীয়দ্রব্য সেবন করায় দুর্বৃত্তরা। কিন্তু এতেও কাজ না হওয়ায় অন্যপন্থা অবলম্বন করা হয়। কয়েক দফা চেষ্টার পর শেষ পর্যন্ত তার গলায় মাফলার পেঁচিয়ে শ্বাসরোধ করে আব্দুল মজিদের মৃত্যু নিশ্চিত করা হয়।

গ্রেফতারদের মধ্যে প্রথমে মিলন ও জিন্দার মিলে গলাটিপে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। এতে তারা ব্যর্থ হন। পরে আরিফুল ইসলাম মাফলার দিয়ে গলা পেঁচিয়ে মৃত্যু নিশ্চিত করেন। পরে দুর্বৃত্তরা দুইটি গাভী ও দুইটি বাছুর লুট করে একটি ভটভটিতে করে নিয়ে যায় দুর্বৃত্তরা। গ্রেফতার আসামিরা। এর আগে রাজশাহীর দাশপকুর এলাকায় আব্দুল মজিদ নামে এক ব্যক্তিকে খুন করে দু’টি গরু ও দু’টি বাছুর লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা। গত বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকাল পৌনে ১০টার দিকে ঘটনাস্থলে গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করে পুলিশ। বুধবার (৪ ডিসেম্বর) গভীর রাতে এ হত্যাকাণ্ড সংঘটিত করা হয়। মজিদ ওই এলাকার বাসিন্দা।

রাজশাহী মহানগরের রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান বাংলানিউজকে জানান, দাশপুকুর বাইপাসে খাস জমিতে দু'টি গরু ও দু'টি বাছুর পালন করতেন মজিদ। পাশে টিনের চালা তুলে তিনি ও তার স্ত্রী ঝর্না বেগম থাকতেন। বুধবার রাত ১২টার পর যেকোনো সময় দুর্বৃত্তরা তাকে শ্বাসরোধ করে হত্যা করে গরু ও বাছুরগুলো নিয়ে যায়। তবে ঘটনার ওই রাতে তার স্ত্রী বাড়ির বাইরে ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৯
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।