ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যুক্তরাষ্ট্র-চীনের প্রতিনিধি দল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যুক্তরাষ্ট্র-চীনের প্রতিনিধি দল কক্সবাজার বিমানবন্দরে যুক্তরাষ্ট্র প্রতিনিধি দল, ছবি: বাংলানিউজ

কক্সবাজার: মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে বিতাড়িত হয়ে বাংলাদেশে আশ্রায় নেওয়া রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি দেখতে কক্সবাজার পৌঁছেছেন মার্কিন যুক্তরাষ্ট্র ও চীনের প্রতিনিধি দল।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকালে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছায় যুক্তরাষ্ট্র প্রতিনিধি দলটি। সেখান থেকে সরাসরি কুতুপালং ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে চলে যায় প্রতিনিধিদলটি।

প্রতিনিধিদলটির সঙ্গে রয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

অপর দিকে, বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছায় চীনের একটি প্রতিনিধিদল। সেখান থেকে প্রতিনিধিদলটি ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিংয়ের নেতৃত্বে বান্দরবানের ঘুমধুমের তুমব্রু কোনারপাড়া সীমান্তে জিরো লাইনের রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শনে যায়। জিমিং ছাড়াও প্রতিনিধি দলে আরও আট সদস্য রয়েছেন।

জানা যায়, এ সফরে রোহিঙ্গা প্রত্যাবাসন বিষয়ে রোহিঙ্গা ও প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন লি জিমিং। বিকেলে জেলা প্রশাসন ও জাতিসংঘ শরণার্থীবিষয়ক হাইকমিশনের (ইউএনএইচসিআর) কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের কথাও রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
এসবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।