ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অগ্রযাত্রার স্বীকৃতির উদযাপনে স্টেডিয়ামে প্রধানমন্ত্রী

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
অগ্রযাত্রার স্বীকৃতির উদযাপনে স্টেডিয়ামে প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দিয়েছেন অগ্রযাত্রার স্বীকৃতির উদযাপন অনুষ্ঠানে

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম থেকে: স্বল্পোন্নত দেশের (এলডিসি) সারি থেকে উন্নয়নের মহাসড়ক ধরে এগিয়ে বিশ্বসভায় উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জনে সরকারের আনন্দ-উদযাপন অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২২ মার্চ) সন্ধ্যা সোয়া ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ভিভিআইপি গ্যালারিতে প্রবেশ করেন প্রধানমন্ত্রী। অতিথি সারিতে উপবিষ্ট প্রধানমন্ত্রীর সঙ্গে তার নাতি-নাতনিকেও দেখা যায়।

প্রধানমন্ত্রীর আগমনের পর জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে আয়োজনের মূল পর্ব শুরু হয়।  

এরপর দেখানো হয় উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জনের পথ পরিক্রমার ওপর করা তথ্যচিত্র, যেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে বর্তমান সরকারের সুদূরপ্রসারী উন্নয়ন কর্মসূচি তুলে ধরা হয়।

তথ্যচিত্রটি প্রদর্শনের পর প্রধানমন্ত্রী ধারণকৃত বক্তৃতায় বলেন, সবার অংশগ্রহণেই উন্নয়নশীল দেশে উত্তরণের এ অর্জন সম্ভব হয়েছে। এ অর্জন আমাদের ধরে রাখতে হবে, কোনো মতেই যেন এটা ব্যাহত না হয়, সেজন্য আমি সবাইকে অনুরোধ করছি।

এই অগ্রযাত্রা অব্যাহত থাকলে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ স্বপ্নের সোনার দেশে পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন শেখ হাসিনা। সংক্ষিপ্ত বক্তৃতার পর প্রধানমন্ত্রী আনন্দ-উদযাপন কর্মসূচির উদ্বোধন করেন।

পরে শুরু হয় বর্ণিল আলোর খেলা। আতশবাজিতে রঙিন হয়ে ওঠে বঙ্গবন্ধু স্টেডিয়ামের আকাশ। তারপর চলতে থাকে সংগীতায়োজনসহ নানা পরিবেশনা।

এর আগে, বিকেল সাড়ে ৫টায় বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের এ আয়োজন। এরপর ছিল বাংলাদেশ শিল্পকলা একাডেমির শিশু শিল্পীদের সমবেত পরিবেশনা। আয়োজনের মধ্যে আরও ছিল বাউল গান, নৃত্য এবং অ্যাক্রোবেটিক শো প্রভৃতি।  

সম্প্রতি এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জনে বাংলাদেশকে স্বীকৃতি দেয় জাতিসংঘ। তারপর থেকে প্রশংসায় ভাসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকার। দেশের এই অনন্য অর্জন উদযাপনেই বঙ্গবন্ধু স্টেডিয়ামে আনন্দ সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
এএম/এইচএ/

** অগ্রযাত্রার স্বীকৃতির উদযাপন চলছে বঙ্গবন্ধু স্টেডিয়ামে
** উন্নয়নশীল দেশে উত্তরণে উদযাপন শুরু

** আনন্দ শোভাযাত্রার স্রোত মিলছে বঙ্গবন্ধু স্টেডিয়ামে
** আনন্দ শোভাযাত্রায় উৎসবের নগরী ঢাকা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।