ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৭
দিনাজপুরে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৭ বন্যায় তলিয়ে গেছে দিনাজপুরের রাস্তা-ঘাট। ছবি: বাংলানিউজ

দিনাজপুর: দিনাজপুরে প্রবল বন্যায় আরও এক শিশুর (১০) মৃত্যুর খবর মিলেছে। এ নিয়ে গত দুই দিনে জেলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ জনে। এছাড়া নিখোঁজ রয়েছে হুমায়ুন (১৫) নামে এক কিশোর। 

জেলা শহরের উপকণ্ঠ বাঙ্গীবেচা ঘাটে পূর্ণভবা নদীতে ডুবে অজ্ঞাতপরিচয় ওই শিশুর মৃত্যুর খবর পাওয়া যায় সোমবার (১৪ আগস্ট) রাতে। আর হুমায়ুন রোববার (১৩ আগস্ট) বিকেলে নিখোঁজ হয় শহরের টার্মিনাল-রাজবাড়ি সড়কে বন্যার পানির স্রোতে ভেসে গিয়ে।

বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন দিনাজপুর কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) ফকরুল ইসলাম। মারা যাওয়া অজ্ঞাতপরিচয় শিশুটি এবং নিখোঁজ হুমায়ুন।                                          ছবি: বাংলানিউজহুমায়ুন শহরের মির্জাপুর বিআরটিসি বাস ডিপোর মেকানিক ও সুইহারী খালপাড়া এলাকার চা দোকানী মো. আজাদ হোসেনের ছেলে।

আজাদ বাংলানিউজকে জানান, রোববার কয়েকজন বন্ধুর সঙ্গে রাজাবাড়িতে বন্যাকবলিত এলাকা দেখতে যায় হুমায়ুন। ফেরার পথে বাস টার্মিনালের পেছনে পা পিছলে বন্যার পানিতে ভেসে যায়। এরপর থেকে তার কোনো সন্ধান পাওয়া যায়নি। স্থানীয়রা অনেকে পানিতে তার সন্ধান করেছেন। আজাদের ধারণা, হুমায়ুন আর জীবিত নেই। তবে অন্তত ছেলের মরদেহটি হলেও পেতে চান তিনি।  

এদিকে বন্যাকবলিত এলাকায় দুর্গতদের সহায়তায় কাজ করছে সরকারের বিভিন্ন সংস্থা। দেশের বিভিন্ন এলাকার পাশাপাশি দিনাজপুরেও বন্যা-দুর্গতদের সাহায্যে কাজ করছে সেনাবাহিনী।

বাংলাদেশ সময় : ০২৫৩ ঘণ্টা, ১৫ আগস্ট, ২০১৭
এইচএ/

** দিনাজপুরে বন্যায় আরও ৫ জনের মৃত্যু
** দিনাজপুরে বন্যাদুর্গত ৫শ’ পরিবারের জন্য ত্রাণ

** দিনাজপুরে পানিবন্দি ৭ লাখ মানুষ, সড়ক-রেল যোগাযোগ বন্ধ
** উত্তরাঞ্চলে বন্যা উপদ্রুত এলাকায় আরও সেনাসদস্য মোতায়েন
** গাইবান্ধায় ২৫ ইউনিয়নের ৩০ হাজার পরিবার পানিবন্দি
** গম-ভুট্টা-পাটক্ষেতের উপর দিয়ে চলছে নৌকা!​
** চুইয়ে ঢুকছে পানি, যে কোনো মুহূর্তে ভাঙবে যমুনার বাঁধ!
** তলিয়ে যাবে গাইবান্ধা!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।