[x]
[x]
ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ নভেম্বর ২০১৭

bangla news

সরকারি সম্পত্তি ভাংচুর আইনে পশ্চিমবঙ্গে ৮ নেতাকর্মী কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১০ ১১:২২:১৪ পিএম
বিক্ষোভকারী ও পুলিশ সংর্ঘষ

বিক্ষোভকারী ও পুলিশ সংর্ঘষ

কলকাতা: পশ্চিমবঙ্গ সরকারের জারি করা নতুন আইনে সরকারি সম্পত্তি ভাংচুরের অভিযোগে বিরোধী দল সিপিএম’র যুব সংগঠন ডিওয়াইএফআই এবং ছাত্র সংগঠন এসএফআই’র ৮ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। 

শুক্রবার (১০ মার্চ) কলকাতার নগর দায়রা আদালত অভিযুক্তদের ১৪ মার্চ পর্যন্ত কারাগারে রাখার নির্দেশ দেন।
 
ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার (০৯ মার্চ)। যখন পশ্চিমবঙ্গের শিক্ষক নিয়োগের পরীক্ষায় দুর্নীতির প্রতিবাদে কলকাতার ডেরিনা ক্রসিং অবরোধ করে নেতাকর্মীরা। সে সময় শতাধিক বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়। 
 
কয়েকদিন আগেই সরকারি সম্পত্তি ভাংচুর করা হলে জেল ও জরিমানার বিধান রেখে নতুন আইন বিধানসভায় পাস করে পশ্চিমবঙ্গ সরকার। সেই নতুন আইনেই এ ৮ জনকে কারাগারে পাঠানো নির্দেশ দেন বিচারক।
 
আইনটি নিয়ে প্রথম থেকেই ব্যাপক বিতর্ক হয়। এ ৮ তরুণ নেতাকর্মীর গ্রেফতার সেই বিতর্ককে পালে আরও হাওয়া দেবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। 

এদিকে কারাগারে পাঠানোর খবর আসতে আসতেই ‘টুইট’ করে কড়া ভাষায় প্রতিবাদ জানিয়েছেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র এবং লোকসভার সদস্য মহম্মদ সেলিম।
 
খবর ছড়িয়ে পড়তেই কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় সিপিএম’র কর্মীরা সংগঠনের পক্ষে প্রতিবাদ জানাতে শুরু করেছেন। 

বাংলাদেশ সময়: ২৩২৩ ঘণ্টা,  ফেব্রুয়ারি ১০, ২০১৭
ভিএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa