ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জীবনের কথায় ইমরানের কণ্ঠে ইসলামী গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
জীবনের কথায় ইমরানের কণ্ঠে ইসলামী গান জীবন-ইমরান

গত ১০ বছর ধরে একসঙ্গে জুটিবদ্ধ হয়ে গান করছেন গীতিকার রবিউল ইসলাম জীবন এবং গায়ক-সুরকার-সংগীত পরিচালক ইমরান মাহমুদুল।  তাদের করা প্রায় ৯০ টি গানের অধিকাংশই শ্রোতামহলে প্রশংসিত হয়েছে।

এর মধ্যে উল্লেখযোগ্য গানের তালিকায় রয়েছে- 'রাতভর', 'মানে না মন', 'শেষ সূচনা', 'কেন বারেবারে', 'কোনো মানে নেই তো', 'নিশি রাতে চান্দের আলো', 'জনম জনম', 'হৃদয়ের সীমানায়', 'আমার এ মন' 'তোর নামের ইচ্ছেরা', 'মেঘেরই খামে', 'কেন এত চাই তোকে', 'বলো সাথিয়া', 'জয় হবেই হবে' প্রভৃতি।  এছাড়া দুজনের কথা-সুরে অন্যদের কণ্ঠে জনপ্রিয়তা পেয়েছে 'কেউ না জানুক', 'না বলা কথা ২', 'মন কারিগর', 'চুপিচুপি' প্রভৃতি গান।

 

এবার প্রথমবারের মতো ইসলামী গান নিয়ে আসছে এই জুটি।  তাও একটি নয়, একসঙ্গে তিনটি। প্রথম গানটির শিরোনাম 'করো ইবাদত'।  ২৫ এপ্রিল (প্রথম রোজার দিন) সকাল ১১টায় লিরিক ভিডিও আকারে গানটি প্রকাশ করা হবে ইমরানের ইউটিউব চ্যানেলে। ভিডিওটি সম্পাদনা করেছেন সাগর হোসেন। বাকি দুটি গান পর্যায়ক্রমে আসবে সিএমভি এবং ধ্রুব মিউজিক স্টেশন থেকে।

গানগুলো প্রসঙ্গে ইমরান বলেন, ‘রবিউল ইসলাম জীবন আর আমি মিলে শ্রোতাদের বেশ কিছু জনপ্রিয় গান উপহার দিয়েছি। তবে এবারের প্রেক্ষাপট ভিন্ন। প্রথমবারের মতো আমরা ইসলামী গান নিয়ে আসছি। জীবন ভাইয়ের কথার উপর ভিত্তি করে ইসলামী গানের ধাঁচেই সুরগুলো করেছি। তিনটি গানই হবে একদম খালি কণ্ঠে গাওয়া!  থাকছে না কোনো রকম যন্ত্রের ব্যবহার। গানগুলোতে আল্লাহর কথা, আজান, নামাজ, রোজা, প্রার্থনাসহ ইসলামের নানান বিষয় উঠে এসেছে। '
 
এই প্রসঙ্গে রবিউল ইসলাম জীবন বলেন, 'সারা পৃথিবীর মানুষ এখন বেঁচে থাকার প্রার্থনায় মগ্ন। আমরাও দিন-রাত প্রার্থনা করছি আল্লাহর কাছে। ২৫ এপ্রিল থেকে শুরু হচ্ছে পবিত্র মাহে রমজান। সব মিলিয়ে আমাদের মনে হয়েছে ইসলামী গান করার এখনই উপযুক্ত সময়। প্রথম পদক্ষেপেই  আমরা একসঙ্গে তিনটি ইসলামী গান নিয়ে আসছি। আশা করি, আমাদের আগের গানগুলোর মতো এই গানগুলোও সবার ভালো লাগবে। ' 

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।