ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ব্যবসায়ী-উদ্যোক্তাদের আগমনে জমজমাট প্লাস্টিক মেলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭
ব্যবসায়ী-উদ্যোক্তাদের আগমনে জমজমাট প্লাস্টিক মেলা ১২তম ইন্টারন্যাশনাল প্লাস্টিক ফেয়ার-২০১৭ । ছবি: জি এম মুজিবুর

ঢাকা: ক্ষুদ্র-মাঝারি উদ্যোক্তাদের আগমনে জমে উঠেছে আন্তর্জাতিক প্লাস্টিক মেলা। মেশিনারিজ, মোল্ড, কাচাঁমালসহ সারাদেশে ব্যবহৃত বিভিন্ন ধরনের প্লাস্টিক পণ্য প্রদর্শন করা হচ্ছে এ মেলায়। 

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে ১২তম ইন্টারন্যাশনাল প্লাস্টিক ফেয়ার-২০১৭ প্রাঙ্গণ ঘুরে এমন চিত্র দেখা গেছে।  

প্লাস্টিক পণ্য উৎপাদনকারী বিভিন্ন কারখানার ব্যবসায়ী ও উদ্যোক্তারা মেলা শুরুর সঙ্গে সঙ্গে ভিড় করছেন।

নিজের কারখানার জন্য প্রয়োজনীয় পণ্যটি মেলার স্টল থেকে যাচাই করে নিচ্ছেন। কেউ কেউ অর্ডার দিয়ে যাচ্ছেন।  

১২তম ইন্টারন্যাশনাল প্লাস্টিক ফেয়ার-২০১৭চার দিনব্যাপী এ মেলায় বিশ্বের ১৪টি দেশের প্লাস্টিক শিল্প সংশ্লিষ্টরা প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। মেলায় কালারপ্লাস মাস্টারব্যাচ, ব্লো মেশিন, মল্ডিং মেশিন, কাঁচামাল,পলিথিন তৈরির মেশিন, ওয়ার পিউরিফিকেশন মেশিনসহ প্লাস্টিক শিল্পে ব্যবহারিত বিভিন্ন প্রকারের মেশিনারিজের প্রর্দশনী করা হচ্ছে।

মেলা পরিদর্শন করেছেন কামরুল গ্রুপের চেয়ারম্যান ড. কামরুল আহসান।  

তিনি বলেন, প্লাস্টিক শিল্পের প্রসারের জন্য এ মেলার গুরুত্ব অনেক। বিভিন্ন দেশের প্লাস্টিক সেক্টরের প্রতিনিধিরা এসেছেন। তাদের সঙ্গে ব্যবসার বিভিন্ন দিক নিয়ে কথা বলে প্লাস্টিক পণ্য রফতানি বাজারের ধারণা পাওয়া যাচ্ছে।

১২তম ইন্টারন্যাশনাল প্লাস্টিক ফেয়ার-২০১৭১২তম প্লাস্টিক মেলায় দেশি ও বিদেশি ৪৫০টির মতো স্টল রয়েছে।  

প্লাস্টিক শিল্পের প্রসারে স্টলগুলোতে নতুন এবং প্রযুক্তির সমন্বয়ে বিভিন্ন পণ্য সরবরাহ করা হচ্ছে। এতে চায়না, কোরিয়া, তাওয়ান, তুরস্কসহ বিভিন্ন দেশের সুনামধন্য প্লাস্টিক পণ্য ও কাঁচামাল উৎপাদনকারী ও সরবরাহকারী প্রতিষ্ঠান মেলায় তাদের পণ্য প্রদর্শন করছে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭
এমসি/পিসি

**পরিত্যক্ত পলিথিন থেকে ফের পলিথিন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।