ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বৃষ্টিতে চিন্তা ভাসমান ইফতার বিক্রেতাদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, মে ২০, ২০১৮
বৃষ্টিতে চিন্তা ভাসমান ইফতার বিক্রেতাদের বৃষ্টি, ঝড়ো হাওয়া দেখে মুখভার ফারুকের।

চট্টগ্রাম: কাজীর দেউড়ি মোড়ের পরিচিত মুখ ফারুক (২৪)। সদা হাস্যোজ্জ্বল এ মানুষটির পরিচিতির কারণ ভাসমান খাবার দোকানকে ঘিরে। যে দোকানে এখন ইফতার সামগ্রীর পসরা সাজান। বৃষ্টি, ঝড়ো হাওয়া দেখে মুখভার ফারুকের। বেচাকেনা নিয়ে শঙ্কিত তিনি।

শুধু ফারুক নন, বৃষ্টি পড়লে নগরের সব ভাসমান দোকানিদের চিন্তা বাড়ে। রমজান মাস হওয়ায় তাদের আয়ের উৎস ইফতার সামগ্রী।

কিন্তু বৃষ্টি পড়লে দোকানের পাশে ভিড় করেন না ক্রেতা। ফলে বেচাকেনা কম হওয়ায় লাভ দূরে থাক উল্টো পুঁজি নিয়ে টানাটানি পড়ে যায়।

ফারুক বাংলানিউজকে জানান, যেদিন বৃষ্টি হয় না, সেদিন ইফতার বিক্রি করে ৬-৭ হাজার টাকা আয় করেন। বৃষ্টি পড়লে অর্ধেকও পান না তিনি।

রোববার (২০ মে) বিকেল চারটা। তখনো গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছে। দুঃখের নিশ্বাস ফেলে ফারুক বলেন, ‘আজও বৃষ্টি পড়ছে। এবারও আয় কম হবে। ’

কাজীর দেউড়ি মোড় থেকে নিউমার্কেট চলে গেছে নূর আহমদ সড়ক। রাস্তার পাশে দেখা মেলে আরেকটি ভ্রাম্যমাণ দোকানের। নজু মিয়া নামে ওই ভ্রাম্যমাণ দোকানি পেঁয়াজু, ছোলা, আলুর চপসহ নানা ইফতার সামগ্রীর পসরা সাজিয়ে রেখেছেন। বুকে দুই হাত রেখে চোখ তার আকাশের দিকে।

তিনি বলেন, ‘গুঁড়ি গুঁড়ি এ বৃষ্টি কখন থামবে সেই অপেক্ষায় আছি। ’

‘এ দোকানের আয় দিয়ে পরিবার চালাই। দুই সন্তান বিদ্যালয়ে পড়াচ্ছি। কম টাকা আয় হলে তাদের খাওয়াবো কী? ঈদের নতুন জামাই বা দেব কীভাবে?’ যোগ করেন নজু মিয়া।  

জামালখান সড়কেও হাঁটুপানি!

৪০ মিনিটের বৃষ্টিতে পাঁচলাইশ জলমগ্ন

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মে ২০, ২০১৮
জেইউ/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।