ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিকে বিএনপির বিদ্রোহী মেয়র প্রার্থী সেলিম বহিষ্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
সিসিকে বিএনপির বিদ্রোহী মেয়র প্রার্থী সেলিম বহিষ্কার

সিলেট: দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে (সিসিক) মেয়র পদে প্রার্থী হওয়ায় নগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (১০ জুলাই) বিকেলে তাকে বহিষ্কার করে কেন্দ্রীয় বিএনপি। বিএনপির সহ-দফতর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি থেকে সদ্য সাবেক মেয়র আরিফুল হক চৌধুরীকে মেয়র পদে মনোনয়ন দেওয়া হয়। কিন্তু তাকে চ্যালেঞ্জ করে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নাগরিক কমিটির ব্যানারে মেয়র প্রার্থী হন সেলিম।

বিএনপির সহ-দফতর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগে দলীয় গঠনতন্ত্র মোতাবেক সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় নেতাকর্মীদের এখন থেকে তার সঙ্গে কোনো যোগাযোগ না রাখতে অনুরোধ করা হয়েছে।

এ ব্যাপারে বদরুজ্জামান সেলিম বাংলানিউজকে বলেন, গত ৭ জুলাই দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে চিঠি দিয়েছি। অব্যাহতি চাওয়ার বা বহিষ্কার করা একই কথা। ’ বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক(সিলেটের দায়িত্বপ্রাপ্ত) ডা. শাখাওয়াত হাসান জীবন বাংলানিউজকে বলেন, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি তিনি নিশ্চিত হয়েছেন। এছাড়া সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনসহ জেলা ও মহানগর নেতদেরকে চিঠির মাধ্যমে দলীয়ভাবে বিষয়টি জানানো হয়েছে বলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।