[x]
[x]
ঢাকা, রবিবার, ৩১ আষাঢ় ১৪২৫, ১৫ জুলাই ২০১৮

bangla news

স্পিকারের সঙ্গে নির্বাচন কমিশনার কবিতার সাক্ষাৎ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৫ ৭:২১:০৭ পিএম
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও নির্বাচন কমিশনের কমিশনার কবিতা খানম

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও নির্বাচন কমিশনের কমিশনার কবিতা খানম

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বাংলাদেশ নির্বাচন কমিশনের কমিশনার কবিতা খানম সাক্ষাৎ করেছেন।  

রোববার (১৫ এপ্রিল) জাতীয় সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেন নির্বাচন কমিশনার।

স্বাক্ষাৎকালে নির্বাচন কমিশনার কবিতা খানম আগামী ৫ থেকে ৭ সেপ্টেম্বর রেডিসন ব্লু হোটেলে অনুষ্ঠিতব্য ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিস অব সাউথ এশিয়ার (এফইএমবিওএসএ) সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার পক্ষ থেকে পাঠানো একটি আমন্ত্রণপত্র স্পিকারের কাছে হস্তান্তর করেন। 

এসময় এফইএমবিওএসএ সম্মেলনে উপস্থিত থাকবেন বলে সম্মতি প্রকাশ করে কমিশনার কবিতাকে আমন্ত্রণপত্রের জন্য ধন্যবাদ জানান স্পিকার।

২০১০ সালে বাংলাদেশ নির্বাচন কমিশনের উদ্যোগে সার্ক অঞ্চলের নির্বাচন কমিশনের সমন্বয়ে প্রতিষ্ঠিত হয় ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিস অব সাউথ এশিয়া (এফইএমবিওএসএ)। এর প্রথম সম্মেলন ঢাকাতেই অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ, আফগানিস্তান, ভুটান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান এবং শ্রীলঙ্কার নির্বাচন কমিশন এফইএমবিওএসএ’র সদস্য। প্রতিবছর সদস্য দেশসমূহ ইংরেজি বর্ণমালার ক্রমানুসারে এফইএমবিওএসএ সম্মেলন আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় ২০১৮ সালে দ্বিতীয়বারের মতো বাংলাদেশে এ সংগঠনের নবম সম্মেলনের প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa