[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৫, ২১ জুন ২০১৮

bangla news

ফেঞ্চুগঞ্জে ৫ ইউপি চেয়ারম্যান পদে বিএনপির প্রার্থী যারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০১ ৫:২৭:৩১ এএম
ফেঞ্চুগঞ্জের ৫ ইউপিতে চেয়ারম্যান পদে ধানের শীষের প্রার্থী যারা

ফেঞ্চুগঞ্জের ৫ ইউপিতে চেয়ারম্যান পদে ধানের শীষের প্রার্থী যারা

সিলেট: সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী নির্ধারণ করেছে বিএনপি। বুধবার (২৮ ফেব্রুয়ারি) এ প্রার্থীদের নাম ঘোষণা করে দলটির কেন্দ্রীয় নির্বাচনী মনোনয়ন বোর্ড।

৫টি ইউনিয়নে বিএনপি মনোনয়ন নিয়ে ভোট যুদ্ধে লড়বেন ১ নম্বর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির উপদেষ্টা জাহিরুল ইসলাম মুরাদ, ২ নম্বর মাইজগাঁও ইউনিয়নে সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি সুফিয়ানুল করিম চৌধুরী, ৩ নম্বর ঘিলাছড়া ইউনিয়নে সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির উপদেষ্টা আফতাব আলী, ৪ নম্বর উত্তর কুশিয়ারা ইউনিয়নে জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আহমদ জিলু ও ৫ নম্বর উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নে উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক হাজী এমরান উদ্দিন।

সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামাল বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম বাংলানিউজকে বলেন, কেন্দ্র থেকে যাদের মনোনয়ন দিয়েছে, দলের নেতাকর্মীরা তাদের জন্য মাঠে ভোট যুদ্ধে লড়বেন। ইতোমধ্যে তৃণমূলের মতের ভিত্তিতে এ ৫ ইউনিয়নে দলীয় প্রার্থী নির্ধারণ করেছে আওয়ামী লীগ।

কেন্দ্রীয় কমিটির মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তক্রমে নৌকা প্রতীক নিয়ে লড়বেন ১ নম্বর ফেঞ্চুগঞ্জ সদর ইউনিয়নে মাশার আহমেদ শাহ, ২ নম্বর মাইজগাঁও ইউনিয়নে জুবের আহমেদ চৌধুরী, ৩ নম্বর ঘিলাছড়া ইউনিয়নে হাজি আবুল লেইস চৌধুরী, ৪ নম্বর উত্তর কুশিয়ারা ইউনিয়নে লুদু মিয়া ও ৫ নম্বর উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নে অ্যাডভোকেট জসিম উদ্দিন।

তফসিল অনুযায়ী বৃহস্পতিবার (১ মার্চ) মনোনয়নপত্র জমা দানের শেষ দিন। রোববার ও সোমবার (৪ ও ৫ মার্চ) বাছাই, ১২ মার্চ প্রত্যাহার এবং ১৩ মার্চ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ শেষে ২৯ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সিলেট জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, উপজেলার ৫টি ইউনিয়নে ৭২ হাজার ৫৯২ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ৩৬ হাজার ৪০৯ এবং মহিলা ৩৬ হাজার ১৮৩ জন।  ৫টি ইউনিয়নে ৯টি করে ৪৫টি কেন্দ্রে ১৯০টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনে রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা বিমল কান্দি পাল, সহকারী রিটানিং অফিসার হিসেবে থাকবেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ০৫২৪ ঘণ্টা, মার্চ ০১, ২০১৮
এনইউ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa