ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

ট্রাভেলার্স নোটবুক

দেশে ফিরলেন ইয়াঙ্গুনে প্লেন দুর্ঘটনায় আহতরা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৫ ঘণ্টা, মে ১১, ২০১৯
দেশে ফিরলেন ইয়াঙ্গুনে প্লেন দুর্ঘটনায় আহতরা  আহতদের বহনকারী বিমানের বিশেষ ফ্লাইট, ছবি: বাংলানিউজ

ঢাকা: দেশে ফিরেছেন মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে আহত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট, কেবিন ক্রু, গ্রাউন্ড ইঞ্জিনিয়ার ও যাত্রীরা। 

শুক্রবার (১০ মে) রাত ১০টা ৩১ মিনিটে তাদের বহনকারী একটি বিশেষ ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিষয়টি নিশ্চিত করে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বাংলানিউজকে বলেন, ড্যাশ ৮ কিউ ৪০০ মডেলের প্লেনের পাইলটকে সম্মিলিত সামরিক হাসপাতালে আর আহত অন্যদের রাজধানীর অ্যাপলো হাসপাতালে ভর্তি করা হবে।

 

শাহজালালে তাদের গ্রহণ করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, সচিব মহিবুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। দুর্ঘটনায় আহতদের চিকিৎসার ব্যয়ভার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বহন করবে বলেও জানান শাকিল মেরাজ।

এরআগে বুধবার (৮ মে) মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বৈরী আবহাওয়ার কারণে রানওয়ে থেকে ছিটকে পড়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্লেনটি। এ ঘটনায় অল্পের জন্য যাত্রীদের প্রাণ রক্ষা হলেও পাইলটসহ ১৮ জন আহত হন। আহতদের মধ্যে সবাই শঙ্কামুক্ত।

বুধবার বিকেল ৩টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়ে যাওয়া বিজি ০৬০ ফ্লাইটটি সন্ধ্যা ৬টা ২২ মিনিটে অবতরণকালে এ দুর্ঘটনার কবলে পড়ে।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, মে ১০, ২০১৯
টিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa