ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

খেলা

নারী ফুটবল দল হয়ে উঠেছে ক্রীড়া নৈপুণ্যের এক অনবদ্য প্রতীক: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
নারী ফুটবল দল হয়ে উঠেছে ক্রীড়া নৈপুণ্যের এক অনবদ্য প্রতীক: কাদের

ঢাকা: ‘সাফ নারী চ্যাম্পিয়নশিপ’ ফুটবল টুর্নামেন্টে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় বাংলাদেশ নারী ফুটবল দলকে অভিনন্দন জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১৯ সেপ্টেম্বর) এক অভিনন্দন বার্তায় তিনি বাংলাদেশ নারী ফুটবল দলের সকল খেলোয়াড়, কোচিং স্টাফ ও কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের নারী ফুটবল দলের সদস্যরা অক্লান্ত পরিশ্রম ও কঠোর অনুশীলনের মাধ্যমে ‘সাফ নারী চ্যাম্পিয়নশিপ’ ফুটবল টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরবোজ্জ্বল ইতিহাস রচনা করেছে। দীর্ঘ প্রতীক্ষিত ও  কাঙ্ক্ষিত জয়ে তারা বাংলাদেশের ফুটবলকে অগ্রযাত্রার নতুন সোপানে সংযুক্ত করতে সক্ষম হয়েছে। সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবল দল হয়ে উঠেছে ক্রীড়া নৈপুণ্যের এক অনবদ্য প্রতীক। তাদের হার না মানা লড়াকু মানসিকতা নতুন প্রজন্মের মধ্যে অদম্য অনুপ্রেরণা সৃষ্টি করবে।   ‍

তিনি বলেন, এই বিজয় আগামী প্রজন্মের কাছে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে, ফুটবলকে এগিয়ে নেওয়ার দৃঢ় প্রত্যয়ে আবদ্ধ শক্তিশালী মানসিকতাসম্পন্ন খেলোয়াড় সৃষ্টিতে সহায়ক হবে। সাফ নারী চ্যাম্পিয়নশিপ-এর অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দলের উত্তরোত্তর সাফল্য ও অব্যাহত জয়যাত্রা প্রত্যাশা করি। ফুটবলসহ ক্রীড়াঙ্গনের সব ক্ষেত্রেই এগিয়ে যাক বাংলাদেশ।

মন্ত্রী বলেন, বাঙালির বিশ্বজয়ের স্বপ্নসারথি সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সরকার ক্রীড়াবান্ধব সরকার। ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ কর্মপরিকল্পনা ও দূরদর্শী নেতৃত্বে দেশের অন্যান্য খাতের মতো ক্রাড়ীঙ্গনের উন্নয়নেও বহুমাত্রিক পদক্ষেপ বাস্তবায়ন করে যাচ্ছে বর্তমান সরকার। তারই একটি অনন্য স্মারক বাংলাদেশ নারী ফুটবল দলের সাফল্য। বাংলাদেশ নারী ফুটবল দলের এই সাফল্যের অন্তর্নিহিত উৎস হলো বর্তমান সরকারের গৃহীত প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ফুটবল টুর্নামেন্ট’ আয়োজন। যার মাধ্যমে সারাদেশে মেধাবী খেলোয়াড়দের যোগ্যতা প্রমাণের সুযোগ সম্প্রসারিত হয়েছে।

বাংলাদেশ সময় ০০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।