ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

খেলা

তীব্র গরমে রাগবি ফেডারেশনের ভিন্ন উদ্যোগ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
তীব্র গরমে রাগবি ফেডারেশনের ভিন্ন উদ্যোগ

তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে ভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ রাগবি ফেডারেশন। তৃষ্ণার্ত পথচারীদের পানি পানের ব্যবস্থা করেছে ফেডারেশনটি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের তিন নম্বর গেটের বিপরীত পাশে আজ দুপর পৌনে একটা থেকে দেড়টা পর্যন্ত পথচারী ও তৃষ্ণার্তদের বিশুদ্ধ পানি ও শরবত বিনামূল্যে সরবারহ করেছে রাগবি ফেডারেশন। প্রায় এক ঘণ্টার মধ্যে হাজার জনেক মানুষ রাগবি ফেডারেশনের মাধ্যমে তৃষ্ণা মিটিয়েছে। রিকশাচালক, পথচারী ছাড়াও নানা পেশা-শ্রেণীর মানুষ রাগবি ফেডারেশনের উদ্যোগে তৃষ্ণা নিবারণ করেছে। কিছু দিনের মধ্যে রাজধানীর অন্য স্পটেও এমন উদ্যোগ নেবে রাগবি ফেডারেশন।

রাগবি বিশ্বের অনেক দেশে জনপ্রিয় খেলা হলেও বাংলাদেশে পিছিয়ে থাকা খেলার মধ্যে অন্যতম। রাগবি ফেডারেশন মাঠ সংকটের মধ্যেও নানা খেলা আয়োজন করে ও বিদেশে দল পাঠায়। রাগবি ছোট ফেডারেশন হলেও সামাজিক নানা কাজে অগ্রসর থাকে। করোনার সময় মাস্ক বিতরণ, পথশিশু, কৃষকদের নিয়ে রাগবি টুর্নামেন্ট করেছে। সামাজিক কাজের স্বীকৃতির জন্য ফাস্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক থেকে পদকও পেয়েছে ফেডারেশন।  

হ্যান্ডবল সংগঠক মওসুম আলী রাগবি ফেডারেশন গড়ে তোলেন। সাধারণ সম্পাদক মওসুম আলীর সঙ্গে নিবেদিতপ্রাণ কয়েকজন কর্মকর্তা রয়েছেন যারা খেলার উন্নয়নের পাশাপাশি সামাজিক দায়িত্বও পালন করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।