ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

খেলা

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ

দাবায় চ্যাম্পিয়ন অনন্ত-ইসাবা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
দাবায় চ্যাম্পিয়ন অনন্ত-ইসাবা

মুজিববর্ষ ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ১২৫টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত অংশগ্রহণে আয়োজিত হচ্ছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর ৩য় আসর। এবারের প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধুর সোনার দেশ, তারুণ্যের বাংলাদেশ’।

বুধবার (১৪ সেপ্টেম্বর) ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ ক্যাম্পাসে আয়োজিত হয় এবারের আসরের ১২টি ডিসিপ্লিনের মধ্যে অন্যতম প্রতিযোগিতা দাবার ফাইনাল।

৩৩টি বিশ্ববিদ্যালয় থেকে ৯৬ জন তুখোড় দাবাড়ু অংশ নেন এই প্রতিযোগিতায়। দাবা প্রতিযোগিতায় নারী ও পুরুষ উভয় বিভাগে ৩ জন করে মোট ৬ জন বিজয়ীকে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক প্রদান করা হয়।

দাবা খেলায় পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অনন্ত চৌধুরী। ২য় স্থান অধিকার করেছেন ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির বাংলাদেশের শিক্ষার্থী অমিত বিক্রম রায় এবং ৩য় স্থান অধিকার করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলমগীর হোসেন।  

নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইসাবা মাসনুন, ২য় স্থান অধিকার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী টপ্পা সরকার এবং ৩য় স্থান অধিকার করেছে ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের শিক্ষার্থী জান্নাতুল মাওয়া মৌরি।  

খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া সচিব, বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর সাংগঠনিক কমিটির সদস্য সচিব মেজবাহ উদ্দিন, ইন্ডিপেন্ডেন্ট  ইউনিভার্সিটি, বাংলাদেশ- এর উপাচার্য অধ্যাপক তানভীর হাসান, স্পেলবাউন্ড লিওবার্নেটের সিইও সাদেকুল আরেফীন, দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামিম, পৃষ্ঠপোষক পোলার আইসক্রীমের প্রতিনিধিসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।