ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

খেলা

উজবেকিস্তানের দাবা টুর্নামেন্টে ফাহাদ

সিনিয়র করেসপন্ডেন্ট স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
উজবেকিস্তানের দাবা টুর্নামেন্টে ফাহাদ

উজবেকিস্তানের তাশখন্দ শহরে ৭ সেপ্টেম্বর থেকে প্রেসিডেন্ট অব উজবেকিস্তান কাপ আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট শুরু হয়েছে। এ আসরে বাংলাদেশের দুই দাবাড়ু আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ও ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ অংশ নিচ্ছেন।

ইতোমধ্যে টুর্নামেন্টের তৃতীয় রাউন্ড শেষে ফাহাদ ২ পয়েন্ট নিয়ে ১২ জনের সাথে তৃতীয় স্থানে রয়েছেন। অপরদিকে পরাগ তিন ম্যাচেই হেরে যান।

প্রথম রাউন্ডে ৭ সেপ্টেম্বর ফাহাদ উজবেকিস্তানের শের মুহাম্মাদভ সামান্দারকে পরাজিত করেন এবং পরাগ উজবেকিস্তানের গ্র্যান্ডমাস্টার ভাহিদভ শামসুদ্দিনের কাছে হেরে যান।

৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) অবশ্য দ্বিতীয় ও তৃতীয় রাউন্ড অনুষ্ঠিত হয়। দ্বিতীয় রাউন্ডে ফাহাদ জার্মানির গ্র্যান্ডমাস্টার দানিয়েল ফ্রিডম্যানের কাছে ও পরাগ উজবেকিস্তানের সাত্তারভ ববিরের কাছে হেরে যান।

তৃতীয় রাউন্ডে ফাহাদ উজবেকিস্তানের ফিদেমাস্টার কারিমভ ইব্রাজিমকে পরাজিত করেন। কিন্তু পরাগ উজবেকিস্তানের সুনাতভ মিরফাইজের কাছে পরাজিত হন।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।