ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

খেলা

এশিয়ান গেমসের জন্য বিসিবির বিকল্প দল!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০
এশিয়ান গেমসের জন্য বিসিবির বিকল্প দল!

ঢাকা: এশিয়ান গেমসে জাতীয় দল পাঠাবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গেমসে অংশ নেবে বিকল্প দল।

অবশ্য প্রাথমিক ৩০ সদস্যের তালিকা থেকেই ১৫ জনের স্কোয়াড বেছে নিতে হবে নির্বাচকদের।

নির্বাচক কমিটিও জাতীয় দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বাইরে রেখে স্কোয়াড সাজিয়েছেন। তবে গুয়াংজু গেমসের দলে ভারসাম্য রাখতে জাতীয় দলের কয়েকজন মারকুটে ব্যাটসম্যান রাখা হয়েছে। প্রধান নির্বাচক রফিকুল আলম অবশ্য দল সম্পর্কে আনুষ্ঠানিক ঘোষণার আগে কিছু বলতে রাজি হননি। জাতীয় দলের কোন সদস্যকে গেমসে পাঠানো হবে কি না এমন প্রশ্নের জবাবে রফিকুল বাংলানিউজকে শুধু বলেছেন,“পাঠানোর সম্ভাবনা আছে। ”

বিসিবির প্রভাবশালী একজন পরিচালক জানিয়েছেন,“বোর্ড চায় গেমসের ভারসাম্য একটি দল পাঠাতে। সেভাবেই দল সাজানো হয়েছে। এতে জাতীয় দলের কয়েকজন ক্রিকেটার রাখা হয়েছে। ”
 
প্রধান কোচ জেমি সিডন্স অবশ্য জাতীয় দলের ক্রিকেটারদের চীন সফরে পাঠাতে রাজি নন। তার মতে,“বিশ্বকাপের আগে আমি সবগুলো ৫০ ওভারের ম্যাচ খেলতে চাই। ২০ ওভারের কোন ম্যাচে জাতীয় দলের ক্রিকেটারদের পাঠাতে চাই না। ”

এশিয়ান গেমসের পর পরই ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ থাকায় জাতীয় দল পাঠানো হবে না। টি-টোয়েন্টি টুর্নামেন্টের চেয়ে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরজকেই বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। সিডন্সের ব্যাখ্যা,“চীনে জাতীয় দল পাঠানো হলে ভ্রমণ কান্তি নিয়েই জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে হবে আমাদেরকে। এটা ভালো হবে না। ”

জাতীয় দল না পাঠালেও গেমসে বাংলাদেশ দলই খেলবে। সাফল্য-ব্যর্থতার সঙ্গে দেশের মান সম্মানও জড়িত। এছাড়া গেমসে ভারত দল পাঠাবে না। পাকিস্তান এবং শ্রীলঙ্কার মূল দল না খেলার সম্ভাবনাই বেশি। সেদিক থেকে বিবেচনা করলে সাফল্যের বড় সম্ভাবনা রয়েছে বাংলাদেশের সামনে।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘন্টা, সেপ্টেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।