ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

খেলা

জুডো প্রতিযোগিতায় পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হলো বিজিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, জুন ৫, ২০২২
জুডো প্রতিযোগিতায় পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হলো বিজিবি

ঢাকা: আন্তঃবাহিনী জুডো প্রতিযোগিতায় পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বাংলাদেশ জুডো ফেডারেশন আয়োজিত প্রথম আন্তঃবাহিনী জুডো প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বিজিবি।

রোববার (০৫ জুন) দুপুরে বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে গত ৩ জুন থেকে শুরু হওয়া প্রথম আন্তঃবাহিনী জুডো প্রতিযোগিতা-২০২২ এর ৭টি ওজন শ্রেণীতে বিজিবি’র মোট ১৪ জন প্রতিযোগী অংশ নেন। গত ৪ জুন এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

তিনি জানান, চূড়ান্ত প্রতিযোগিতায় (-)৬০ কেজি ওজন শ্রেণীতে ল্যান্স নায়েক সুজন ত্রিপুরা, (-)৭৩ কেজি ওজন শ্রেণীতে সিপাহী আমিরুল ইসলাম, (-)৮১ কেজি ওজন শ্রেণীতে সিপাহী নূর আলম, (-)৯০ কেজি ওজন শ্রেণীতে সিপাহী রাকিব হাসান এবং (+)৯০ কেজি ওজন শ্রেণীতে নায়েক আবুল কালাম আজাদ স্বর্ণপদক অর্জন করেছে। এছাড়া (-)৮১ কেজি ওজন শ্রেণীতে সিপাহী শিপন মিয়া এবং (-)৯০ কেজি ওজন শ্রেণীতে জাহাঙ্গীর আলম রৌপ্য পদক অর্জন করেছে। এছাড়াও (-)৬৬ কেজি ওজন শ্রেণীতে সিপাহী রাশেদ সরদার একটি তাম্র পদক অর্জন করেছে। জুডো প্রতিযোগিতার পুরুষ বিভাগে সর্বমোট সাতটি ওজন শ্রেণীতে পাঁচটি স্বর্ণপদক, দুইটি রৌপ্য পদক এবং একটি তাম্র পদক অর্জন করে বিজিবি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

উল্লেখ্য, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জুডোর জন্মলগ্ন থেকে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিয়মিতভাবে অংশগ্রহণ করে ধারাবাহিক সাফল্যের স্বাক্ষর রেখে আসছে। এপর্যন্ত বিজিবি ৩৭টি জাতীয় জুডো প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ২৯ বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। এছাড়াও বিজিবি’র জুডো দলের খেলোয়াড়রা বাংলাদেশ জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক অঙ্গনে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে দেশের জন্য সুনাম বয়ে এনেছে।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এসজেএ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।