ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

খেলা

সেমিফাইনালে ওঠার লড়াইয়ে নাদালের প্রতিপক্ষ জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, মে ৩০, ২০২২
সেমিফাইনালে ওঠার লড়াইয়ে নাদালের প্রতিপক্ষ জোকোভিচ

ফরাসি ওপেনে দারুণ এক প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচ দেখালেন রাফায়েল নাদাল ও ফেলিক্স ওজি-আলিয়াসসিমে। রোলাঁ গারোঁয় রোববার (২৯ মে) চতুর্থ রাউন্ডের ম্যাচে দুর্দান্ত লড়াই করেও নাদালের কাছে হার মানতে হলো ফেলিক্সকে।

 

ক্লে কোর্টে স্প্যানিশ টেনিস তারকা সেমিফাইনালে ওঠার লড়াইয়ে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন নোভাক জোকোভিচকে। মঙ্গলবার (৩১ মে) মুখোমুখি হবেন এ দুই টেনিস তারকার।

১৩ বারের চ্যাম্পিয়ন নাদালকে হারাতে নিজের সবটুকু দিয়ে চেষ্টা করেছেন কানাডিয়ান তরুণ টেনিস তারকা ফেলিক্স। প্রথম সেট জিতেও নেন তিনি। কিন্তু এরপর ঘুরে দাঁড়ান নাদাল। ফের এগিয়ে যান ফেলিক্স। এভাবেই এ লড়াই গড়ায় পঞ্চম সেটে। চার ঘণ্টা ২১ মিনিটের এই ম্যাচে রোমাঞ্চ জাগিয়ে অষ্টম গেমে সার্ভিস ব্রেক করে খেলার মোড় ঘুরান নাদাল। ৩-৬, ৬-৩, ৬-২, ৩-৬, ৬-৩ গেমে ম্যাচ জিতে নেন স্প্যানিশ এই তারকা।

এদিকে চতুর্থ রাউন্ডে সার্বিয়ান তারকা জোকোভিচ প্রতিপক্ষ হিসেবে পান আর্জেন্টিনার দিয়েগো শয়ার্টসমানকে। এদিন অবশ্য কোনো সেট না হেরেই ৬-১, ৬-৩, ৬-৩ গেমে ম্যাচ জিতে নেন জোকোভিচ। প্রথম তিন রাউন্ডেও সার্বিয়ান এই তারকা হারেননি একটি সেটও।

এই নিয়ে ৫৯তম বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে জোকোভিচ ও নাদাল। পরিসংখ্যানে গত ৫৮ ম্যাচে ৩০ বার জিতে এগিয়ে রয়েছেন জোকোভিচ। নাদাল জিতেছেন ২৮টি ম্যাচে।

বাংলাদেশ সময়: ০৯৪৩ ঘণ্টা, মে ৩০, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।