ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

২০০ ফুটবল কোচকে ২৫ লাখ টাকা সহায়তা রুহুল আমিনের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
২০০ ফুটবল কোচকে ২৫ লাখ টাকা সহায়তা রুহুল আমিনের তরফদার মো. রুহুল আমিন।

চট্টগ্রাম: করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া ২০০ ফুটবল কোচকে প্রায় ২৫ লাখ টাকার আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের (বিডিডিএফ) মহাসচিব এবং বাংলাদেশ ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশনের (বিএফসিএ) সভাপতি তরফদার মো. রুহুল আমিন।

শুক্রবার (২৪ এপ্রিল) এক ভিডিও বার্তায় দেশের শীর্ষস্থানীয় ক্রীড়া সংগঠক ও সাইফ পাওয়ার টেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন এ তথ্য জানান।  

তরফদার মো. রুহুল আমিন বলেন, বিশ্ব আজ ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে।

করোনার ভয়াল থাবা থেকে মুক্তির জন্য সবাই সংগ্রাম করছে। সবাই যুদ্ধ করছে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। আমরা সবাই প্রায় এক মাস ধরে করোনার এই ভয়াবহ সংক্রমণ থেকে বাঁচার জন্য ঘরে বসে আছি।

তিনি বলেন, এই পরিস্থিতিতে অন্যসব সেক্টরের মতো দেশের ক্রীড়াঙ্গণ থমকে গেছে। কোথাও খেলা নেই। মাঠে ফুটবল নেই। ফুটবল না থাকার কারণে আমাদের ফুটবলার তৈরির কারিগর কোচদেরও কোনো কাজ নেই। তৃণমূল থেকে যারা দিন-রাত কাজ করে ফুটবলার তৈরি করছেন, তারা আজ ঘরবন্দি।

‘আজ আমাদের ফুটবলারদের কোনো কাজ নেই। আমাদের সংগঠকদের কোনো কাজ নেই। এই অবস্থায় আমরা সবাই অর্থনৈতিক কষ্টের মধ্যে সময় পার করছি। ’

তরফদার মো. রুহুল আমিন বলেন, এক সপ্তাহ আগে আমি ঘোষণা দিয়েছিলাম- বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে একটি ফান্ড গঠন করার। এই ফান্ড থেকে স্বল্প আয়ের কোচদের অর্থিক সহায়তা দেওয়ার।

তিনি বলেন, আমার ব্যক্তিগত উদ্যোগে অ্যাসোসিয়েশনের ফান্ডে প্রায় ২৫ লাখ টাকা জমা হয়েছে। এসব টাকা ৬৪ জেলার ফুটবল অ্যাসোসিয়েশন এবং ফুটবলের সঙ্গে সংশ্লিষ্ট ১ম বিভাগ, দ্বিতীয় বিভাগ এবং তৃতীয় বিভাগের দলগুলোর মাধ্যমে তালিকা নিয়ে প্রায় ২০০ ফুটবল কোচকে সহায়তা হিসেবে দেওয়া হয়েছে।

করোনার এই সংকটে দেশের অন্যসব সেক্টরের মতো ক্রীড়াঙ্গণের জন্যও আলাদা প্রণোদনা ঘোষণার দাবি জানিয়ে এই ক্রীড়া সংগঠক বলেন, করোনাকালীন সংকট মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রী প্রায় ১ লাখ হাজার কোটি টাকার প্রণোদনা বিভিন্ন সেক্টরের জন্য ঘোষণা করেছেন। আমরা ক্রীড়াঙ্গণের জন্যও এরকম একটি প্রণোদনা চাই।

তিনি বলেন, ক্রীড়াঙ্গণের জন্য আলাদা প্রণোদনা পেলে আমরা ক্লাবগুলোকে কিছু টাকা ধার হিসেবে ব্যাংক থেকে নিয়ে দিতে পারবো। করোনা পরবর্তী পরিস্থিতিতে এই টাকায় ক্লাবগুলো ঢেলে সাজানো যাবে। দেশের ফুটবলসহ অন্যসব খেলার খেলোয়াড এবং কোচদের কাজ করতে সুবিধা হবে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।