ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জন্মদিনে নিজেকে সেঞ্চুরি উপহার দিলেন ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
জন্মদিনে নিজেকে সেঞ্চুরি উপহার দিলেন ওয়ার্নার সেঞ্চুরির পর ওয়ার্নার। ছবি:সংগৃহীত

জন্মদিনে এর থেকে হয়তো ভালো উপহার আর হতে পারে না। নিজের ৩৩তম জন্মদিনে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন তিনি। ডেভিড ওয়ার্নারের ঝড়ো সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে ২৩৩ রানের বিশাল সংগ্রহ গড়েছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করা অজিরা নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে এই পাহাড়সম রান করে।

রোববার (২৭ অক্টোবর) অ্যাডিলেড ওভালে টসে জিতে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কা। তবে লঙ্কান বোলারদের বেদম পিটিয়ে ওয়ার্নারের পাশাপাশি আরও দুই অজি ব্যাটসম্যান ফিফটি তুলে নেন।

এদিন ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়ার দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ওয়ার্নার মাত্র ১০.৫ ওভারে ১২২ রানের জুটি গড়েন। ঝড়ো হাফসেঞ্চুরি করা অধিনায়ক ফিঞ্চ ৩৬ বলে ৮টি চার ও তিনটি ছক্কায় ৬৪ করে লক্ষণ সানদাকানের বলে বিদায় নেন। তবে উইকেটে অবিচল থাকেন ওয়ার্নার। ওয়ান ডাউনে নামা গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে তিনি আরও ১০৭ রানের জুটি গড়েন।

শেষ ওভারে আউট হওয়া ম্যাক্সওয়েল ২৮ বলে ৭টি চার ও তিনটি ছক্কায় ৬২ করেন। আর ইনিংসের শেষ বলে সিঙ্গেল নিয়ে ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি সেঞ্চুরি পূরণ করেন ওয়ার্নার। ৫৬ বলে তিনি ১০টি চার ও চারটি ছক্কায় ১০০ রানে অপরাজিত থাকেন। ৭১ ম্যাচে প্রথম সেঞ্চুরি করা এই বাঁহাতি তারকার আগে ১৩টি হাফসেঞ্চুরি ছিল। ওয়ার্নারের অবশ্য আন্তর্জাতিকের বাইরে ৭টি টি-টোয়েন্টি সেঞ্চুরি রয়েছে।

এদিকে ২৩৩ রানের বিশাল সংগ্রহ গড়লেও আন্তর্জাতিক টি-টোয়েন্টির তালিকায় এটি ১৭তম স্থানে রয়েছে। চলমান বছরের ফেব্রুয়ারিতে আয়ারল্যান্ডের বিপক্ষে আফগানিস্তান ২৭৮ করে শীর্ষে রয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত জবাবে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কা তিন ওভার শেষে এক উইকেটে ১২ রান করেছে।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।