ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
bangla news

নেইমারের দলবদল: শেষ প্রস্তাবে দেম্বেলের সঙ্গে রাকিতিচ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৯ ৩:১৫:২৯ পিএম
নেইমারের বিনিময়ে দেম্বেলে ও রাকিতিচকে চায় পিএসজি-ছবি: সংগৃহীত

নেইমারের বিনিময়ে দেম্বেলে ও রাকিতিচকে চায় পিএসজি-ছবি: সংগৃহীত

এক নেইমারকে নিয়ে পিএসজির সঙ্গে তীব্র লড়াইয়ে অবতীর্ণ হয়েছে বার্সেলোনা। দু’দফা প্রস্তাব দিয়ে প্রত্যাখ্যাত হওয়ার পরও কাতালান জায়ান্টরা পিছু হটেনি। তৃতীয় প্রস্তাবও প্রত্যাখ্যান করার পর অবশ্য আলোচনা চালিয়ে যাচ্ছে দু’পক্ষ। ওদিকে লাইনে আছে রিয়াল মাদ্রিদ, জুভেন্টাসও। এর আগে তৃতীয় প্রস্তাবে উসমানে দেম্বেলের নাম যোগ করেছিল বার্সা। এবার শেষ প্রস্তাবে থাকছে ইভান রাকিতিচের নামও।

তৃতীয় প্রস্তাবে ১০০ মিলিয়ন ইউরো ও দেম্বেলেকে দিতে চেয়েছিল বার্সা। প্যারিসে এই নিয়ে দীর্ঘ আলোচনার পরও এই প্রস্তাবে রাজি হয়নি পিএসজি। পরে তারা জানায় ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে দেম্বেলে ও নেলসন সেমেদোকে দরকার তাদের। দেম্বেলে কিংবা সেমেদো কেউই অবশ্য নেইমার ‘ডিল’র অংশ হতে রাজি নন। এদিকে সময়ও ঘনিয়ে আসছে। নতুন প্রস্তাব নিয়ে এবার মোনাকোতে বসতে চলেছে দুই ক্লাবের প্রতিনিধি দল।

ইনজুরি আর শৃঙ্খলাজনিত সমস্যার অজুহাতে দেম্বেলেকে পিএসজির হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত অনেকটা নিয়েই রেখেছে বার্সা। তবে তাতেও পিএসজির চাহিদা পূরণ হচ্ছে না। এবার তাই শেষ প্রস্তাবে যুক্ত হতে যাচ্ছেন রাকিতিচ। ফরাসি মিডিয়ার দাবি, এই ক্রোয়েট মিডফিল্ডার ও দেম্বেলে ছাড়াও পিএসজিকে ১৪০-১৫০ মিলিয়ন ইউরো দিতে চায় বার্সা। তবে দেম্বেলেকে ধারে চাইলেও রাকিতিচকে স্থায়ীভাবে কিনতে চায় পিএসজি। ওদিকে দেম্বেলের এজেন্ট অবশ্য দাবি করেছেন, তার ক্লায়েন্ট কিছুতেই বার্সা ছাড়বেন না।

রাকিতিচকে অবশ্য পেতে চায় জুভেন্টাসও। ইতালিয়ান জায়ান্টরা আবার নেইমারকে কেনার চেষ্টাও করছে। তবে রাকিতিচ যদি জুভেন্টাসে চলে যান তাহলে বার্সার জন্য তা হিতে বিপরীত হতে পারে। কারণ, এর আগে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিলিপ্পে কৌতিনহোকে নেইমারের সঙ্গে বিনিময়ের চেষ্টা করেছিল বার্সা। সেবার আর্থিক প্রস্তাব পছন্দ না হওয়ায় ফিরিয়ে দেয় পিএসজি। কিন্তু পরে সবাইকে অবাক করে দিয়ে বায়ার্ন মিউনিখে ধারে খেলতে চলে যান কৌতিনহো। ফলে দরকষাকষি কঠিন হয়ে পড়ে বার্সার জন্য। পরে নেইমারকে ধারে আনার বদলে এক মৌসুম শেষে ১৭০ মিলিয়ন ইউরোয় কেনার প্রস্তাবেও ‘না’ বলে দেয় ফরাসি চ্যাম্পিয়নরা।

নেইমারকে পেতে বার্সা কতটা ব্যাকুল তা দলবদলের বাজার বন্ধ হওয়ার ঠিক আগ মুহূর্তে তাদের কার্যক্রম দেখলেই বোঝা যায়। বিশেষ করে দৃশ্যপটে যখন থেকে রিয়াল মাদ্রিদ হাজির হয়েছে তখন থেকেই টনক নড়েছে বার্সার। কিছুতেই চিরপ্রতিদ্বন্দ্বীর কাছে নিজেদের সাবেক তারকাকে দিতে রাজি নয় লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু সুযোগটা কাজে লাগাতে মরিয়া পিএসজিও। দুই পক্ষের সঙ্গেই আলোচনা চালিয়ে যাচ্ছে কাতারি মালিকানাধীন ক্লাবটি।

এদিকে নেইমারের বিদায় অনেকট নিশ্চিত জেনেই তার বিকল্প খুঁজতে শুরু করেছে পিএসজি। তাকে স্কোয়াড থেকে বাদ দিয়ে ইঙ্গিতটা দিয়েছিলেন পিএসজি কোচ টমাস টুখেল। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের জায়গায় কে আসবেন তা নিশ্চিত না হলেও তিনজনের নাম শোনা যাচ্ছে। টটেনহামের ক্রিস্টিয়ান এরিকসেন, ইন্টার মিলানের মাওরো ইকার্দি ও জুভেন্টাসের পাওলো দিবালা-এই তিনজনের যেকোনো একজনকেই বেছে নিতে চলেছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   নেইমার ফুটবল বার্সেলোনা পিএসজি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-29 15:15:29